রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

নির্বাচনের আগেই খুলনায় পূর্ণাঙ্গভাবে চালু হবে বিটিভি: তথ্যমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ১১৯ বার
আপডেট : শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দ্বাদশ সংসদ নির্বাচনের আগেই খুলনায় পূর্ণাঙ্গভাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) চালু হবে। এছাড়া সব বিভাগে চালু হবে বিটিভির কেন্দ্র। ফলে শিল্প সাহিত্যের বিকাশ হবে এবং নতুন নতুন প্রতিভা আত্মপ্রকাশ করবে। একইসঙ্গে কর্মসংস্থান সৃষ্টি হবে।

শুক্রবার প্রধানমন্ত্রীর তহবিল থেকে সাংবাদিকদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার।

মন্ত্রী বলেন, সব মতাদর্শের সংবাদকর্মীরা প্রধানমন্ত্রীর অনুদান পাবেন। সরকারপ্রধান সাংবাদিকবান্ধব। এ জন্য সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছে সরকার। যা অন্য কোনও দেশে হয়নি। এর আগে সাড়ে তিন হাজার সাংবাদিককে সাড়ে তিন কোটি টাকা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নিজস্ব তহবিল থেকে ১০ কোটি টাকা দিয়েছেন সাংবাদিক কল্যাণ ট্রাস্টে। দুস্থ ও চাকরিচ্যুতদের সাহায্য দেওয়া হচ্ছে। সাংবাদিক নেতাদের সিদ্ধান্ত মোতাবেক এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমি নিজে এ বিষয়ে হস্তক্ষেপ করিনি। এটা সম্পূর্ণ তাদের ওপর ছেড়ে দিয়েছি। তিনি বলেন, ‘সরকারের পক্ষ থেকে অনেক ধরনের ভাতা দেওয়া হচ্ছে, যা অন্য দেশে নজির নেই। তার মধ্যে উল্লেখযোগ্য স্বামী পরিত্যক্ত ভাতা ও গর্ভকালীন ভাতা। জিডিপি প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, বিশ্বের বুকে বাংলাদেশ আজ তিন নম্বরে। যার ফলস্বরূপ প্রধানমন্ত্রী জাতিসংঘ থেকে জিডিপি পুরস্কার পেয়েছেন। এ বছর দেশের জিডিপি বৃদ্ধি পেয়েছে ২৫০ ডলার, যা ভারতকেও ছাড়িয়ে গেছে।

অনুষ্ঠানে ৭৫ জন সাংবাদিককে ১০ হাজার টাকার অনুদানের চেক হস্তান্তর করা হয়। এর আগে মন্ত্রী বিটিভি ও বাংলাদেশ বেতারের খুলনা কেন্দ্র পরিদর্শন করেন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর