রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

নিপুণকে বিজয়ী ঘোষণা হাস্যকর: জায়েদ খান

ভয়েসবাংলা প্রতিবেদক / ২১৮ বার
আপডেট : শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২

প্রার্থিতা বাতিল ও নিপুণকে বিজয়ী ঘোষণা করার ঘটনাটিকে ‘হাস্যকর’ বলছেন জায়েদ খান। আপিল বোর্ডের এই সিদ্ধান্ত আইন বহির্ভূত। তাদের (আপিল বোর্ডের) কোনও অধিকারই নেই এমন সিদ্ধান্ত দেওয়ার। ক্ষমতাও নেই। তারা ৩০ জানুয়ারি থেকেই ডিজলভ। কারণ, ঐ দিন চূড়ান্ত ফলাফল ঘোষণা করে স্বাক্ষর দিয়ে তারা তাদের কাজ শেষ করেছেন। সেই ঘটনার ৫ দিন পর কেন এই সিদ্ধান্ত? কোন ক্ষমতায় এটি হলো? জায়েদ খান জানান, দ্রুত সময়ের মধ্যে তিনি তার পরবর্তী পদক্ষেপ নেবেন ও জানাবেন। তার ভাষায়, ‘এখনই সব শেষ নয়।’

টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ প্রমাণ হয়েছে দাবি করে সদ্য নির্বাচিত জায়েদ খানের সম্পাদক পদ বাতিল ঘোষণা করেছে আপিল বোর্ড। সঙ্গে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে বিজয়ী ঘোষণা করা হলো নিপুণকে। শনিবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এমনটাই ঘোষণা করেন নির্বাচনের আপিল বোর্ডের প্রধান সোহানুর রহমান সোহান।

একই অভিযোগে নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত সদস্য চুন্নুর প্রার্থিতাও বাতিল করা হয়। আর সেই পদে বিজয়ী ঘোষণা করা হয় নাদির খানকে। এছাড়াও প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুনকে ‘পক্ষপাতদুষ্ট’ হিসেবে আখ্যা দেন আপিল বোর্ডের প্রধান সোহান।

সোহান জানান, রবিবার এই বিষয়ে আরও বিস্তারিত জানানো হবে সংবাদ সম্মেলন করে। এর আগে পূর্বনির্ধারিত সূচি মতে, এদিন বিকাল সোয়া ৪টার দিকে সমর্থকদের বহর নিয়ে বিএফডিসি ঢোকেন নিপুণ। সবার মুখে স্লোগান ছিলো ‌‘উই ওয়ান্ট জাস্টিস’। এসময় নিপুণের সঙ্গে ছিলেন সাইমন সাদিকসহ বিভিন্ন সমিতির সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর