রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ: ফাইনালে ভারত

ভয়েস বাংলা রিপোর্ট / ২৫ বার
আপডেট : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩

অনূর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ পারফর্ম করেও বাংলাদেশ সেমিফাইনালে যেতে পারেনি। পুরো টুর্নামেন্টে মাত্র একটি ম্যাচ হেরেছে। স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে পরাজয়ে নেট রানরেটে পিছিয়ে থাকায় সেমিফাইনাল থেকে ছিটকে যায় দিশা বিশ্বাসের দল। শুক্রবার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড ও ভারত। নিউজিল্যান্ডের মেয়েদের ৮ উইকেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারত। আগামী ২৯ জানুয়ারি দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার জয়ী দল ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে।

পচেফস্ট্রুমের সেনওয়েস পার্কে আগে ব্যাটিং করে ভারতকে ১০৭ রানের লক্ষ্য দেয় নিউজিল্যান্ড। সহজ লক্ষ্যে খেলতে নেমে শুরুতে শেফালি ভার্মাকে (১৭) হারালেও জয় পেতে সমস্যা হয়নি। শ্বেতা সেহরাওয়াতের ৪৫ বলে ৬১ এবং সৌম্য তিওয়ারির ২৬ বলে ২২ রানের ইনিংসের ওপর দাঁড়িয়ে ভারত ৩৪ বল আগেই ২ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে গেছে।

এর আগে জর্জিয়া প্লামার (৩৫) ও ইসাবেলা গেজ (২৬) রানের ওপর দাঁড়িয়ে কিউইরা ৯ উইকেট হারিয়ে ১০৭ রান সংগ্রহ করেছে। ভারতের পার্শ্ববী চোপড়া ২০ রানে ৩ উইকেট নিয়ে কিউই ব্যাটিং লাইনআপকে আটকে রাখতে ভূমিকা রেখেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর