রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ঘোষিত কমিটির ১৫ নেতার পদত্যাগ

ভয়েসবাংলা প্রতিবেদক / ৩৭ বার
আপডেট : রবিবার, ১৮ সেপ্টেম্বর, ২০২২

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদ্যঘোষিত কমিটি থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ১৫ নেতা। নারায়ণগঞ্জ শহরে নিহত যুবদল নেতা শাওনের জন্য রবিবার (১৮) সন্ধ্যায় আয়োজিত দোয়া ও মিলাদ অনুষ্ঠান শেষে এই ঘোষণা দেন তারা।

পদত্যাগকারীদের মধ্যে চার জন যুগ্ম আহ্বায়ক। তারা হলেন- আব্দুস সবুর খান সেন্টু, হাজী নুরুদ্দিন, আতাউর রহমান মুকুল, আবুল কাউসার আশা। বাকি ১১ জন কমিটির সদস্য। তারা হলেন- অ্যাডভোকেট বিল্লাল হোসেন, আলমগীর হোসেন, শহিদুল ইসলাম রিপন, আমিনুল ইসলাম মিঠু, মনোয়ার হোসেন শোখন, ফারুক হোসেন, হাজী ফারুক হোসেন, হান্নান সরকার, আওলাদ হোসেন, অ্যাডভোকেট আনিসুর রহমান মোল্লা, অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু।

পদত্যাগের বিষয়ে আব্দুস সবুর খান সেন্টু বলেন, আমি নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক পদ থেকে পদত্যাগ করেছি। তবে কেন পদত্যাগ করছি তা বলবো না। আতাউর রহমান মুকুল বলেন, আমিসহ ১৫ জন কমিটি থেকে পদত্যাগ করছি। এর মধ্যে কেউ কেউ পদত্যাগের কাগজ জমা দিয়েছেন, বাকিরা দ্রুত জমা দেবেন। এ ছাড়াও আরও ৭-৮ জন পদত্যাগ করবে। মূলত কমিটিতে সিনিয়র ও যোগ্যদের মূল্যায়ন করা হয়নি।

জানা গেছে, এই ১৫ জনের মধ্যে আতাউর রহমান মুকুল ও আবুল কাউসার আশা কমিটি ঘোষণার পরদিনই পদত্যাগের বার্তা দিয়েছিলেন। আজকেও তারাসহ এই ১৫ জন ঘোষণা দিয়ে পদত্যাগ করেন। আবুল কাউসার আশা বলেন, ‘আমি অনেক আগেই পদত্যাগ করেছি। ইতিমধ্যে পদত্যাগের কাগজ জমা দিয়েছি।

মহানগর বিএনপির সাবেক দফতর সম্পাদক ও সদস্য হান্নান সরকার বলেন, দলের সিনিয়র, যোগ্য ও ত্যাগী নেতাদের বাদ দিয়ে কমিটি করা হয়েছে। আবার অনেক নেতাকে সঠিকভাবে মূল্যায়ন করা হয়নি, কমিটিতে রাখলেও নিচের পদে রাখা হয়েছে।

এ বিষয়ে কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘পদত্যাগের কোনও চিঠি আমি এখনও পাইনি। এখনও কেউ জানায়নি। তিনি দাবি করেন, ১৫ জনের পদত্যাগের যে কথা শোনা যাচ্ছে, এর মধ্যে দুজন পদত্যাগ করেনি। বন্দরের ফারুক ও শরীফুল ইসলাম শিপলু পদত্যাগ করেনি বলে জানিয়েছেন। কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু বলেন, কেউ কেউ দলের ভেতরে বিভক্তি সৃষ্টি করতে চাইছেন। যারা এই পথে যাচ্ছেন তারা ভুল করছেন। আমি তাদেরকে খালেদা জিয়া ও তারেক জিয়ার সিদ্ধান্ত মতো চলার অনুরোধ করবো। তবে যদি কেউ দলের হাইকমান্ডের সিদ্ধান্তের বাইরে যান- তাহলে দল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

জানা গেছে, গত ১৫ সেপ্টেম্বর (মঙ্গলবার) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর সই করা এক বিজ্ঞপ্তিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির ৪১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে আহ্বায়ক হিসেবে অ্যাডভোকেট মো. শাখাওয়াত হোসেন খান এবং সদস্য সচিব হিসেবে অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে দায়িত্ব দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর