রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন

নতুন ইসি নিয়োগ, সরকারকে ডা. জাফরুল্লাহ’র অভিনন্দন

ভয়েসবাংলা প্রতিবেদক / ৬৫ বার
আপডেট : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২

সার্চ কমিটির কাছে বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠনের মাধ্যমে যে নামগুলো প্রস্তাব আকারে দেওয়া হয়েছিল সেই ৩৪২ জনের মধ্য থেকে নতুন প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল। কমিটির সঙ্গে সাক্ষাতে গিয়ে যে ১০ জনের নাম দিয়েছিলেন গণস্বাস্থ্য হাসপাতালের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি জাফরুল্লাহ চৌধুরী, তার মধ্যে কাজী হাবিবুল আউয়ালও ছিলেন।

তালিকা থেকে প্রধান নির্বাচন কমিশনার নিয়োগের বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জাফরুল্লাহ চৌধুরী বলেন, সরকার অনেকদিন পর সঠিক কাজ করেছে। তাদের অভিনন্দন। আশা করি তাকে সব ধরনের সাপোর্ট দেওয়া হবে এবং তিনি তার দায়িত্ব পালন করে গণতন্ত্র ফিরিয়ে আনবেন।

কোন বিবেচনায় কাজী হাবিবুল আউয়ালের নাম তালিকায় দিয়েছিলেন প্রশ্নে তিনি বলেন, তার পরিবার ও অতীত বিবেচনা করে মনে হয়েছে তার ওপর আস্থা রাখা যায়। গত ১০ বছর তার সঙ্গে আমার সাক্ষাৎ নেই। নাম দেওয়ার বিষয়ে আমি তার কাছে অনুমতিও চাইনি। আমার চিন্তার স্বচ্ছতায় মনে করেছি তিনি কাজটি ভালোভাবে করবেন। উনার কর্মজীবন পর্যবেক্ষণে রেখেছিলাম। উনার পিতা আইজি প্রিজন হিসেবেও দক্ষ ও সৎ ব্যক্তি ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর