রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

নজির গড়ল ‘পাঠান’, ৫ দিনে ছাড়িয়েছে ৫০০ কোটি

ভয়েস বাংলা রিপোর্ট / ২৫ বার
আপডেট : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩

যশরাজ ফিল্মসের হাত ধরে বড় পর্দায় শাহরুখ খানের রাজকীয় প্রত্যাবর্তনের সাক্ষী বলিউড। তার ‘পাঠান’ বক্স অফিসে নজির গড়ছে। ছবিটি মুক্তির পর রবিবার পঞ্চম দিনে বিশ্ব জুড়ে সাড়ে ৫০০ কোটি ব্যবসা করেছে।

মুক্তির প্রথম চার দিনেই দেশের বাজারে হাফ সেঞ্চুরি করেছিল ‘পাঠান’। গতকাল রবিবারও তার ব্যতিক্রম হয়নি। ৫০ কোটির গণ্ডি পেরিয়ে রবিবার দেশেই প্রায় ৭০ কোটি টাকার ব্যবসা করেছে ‘পাঠান’। ফেলে দেশে ‘পাঠান’-এর মোট আয় ২৮২ কোটি টাকা।

চতুর্থ দিনে দেশের বক্স অফিসে শাহরুখের ছবির আয় ছিল ৫১ কোটি টাকা। সারা বিশ্বে এই ছবির মোট আয় গত শনিবার পর্যন্ত ছিল ৪২৯ কোটি টাকা। তা গতকাল রবিবার এক লাফে ৫০০ কোটির গণ্ডি ছাড়িয়ে গেছে।

দেশের বাইরে ১০০টি দেশে মুক্তি পেয়েছে ‘পাঠান’। বিদেশে ২৫০০টি পর্দায় এই ছবি দেখানো হচ্ছে। আর ভারতে এই ছবি চলছে সাড়ে পাঁচ হাজার পর্দায়। শুধুমাত্র আমেরিকাতেই ৬৯৪টি সিনেমা হলে ‘পাঠান’ মুক্তি পেয়েছে। সেখানেও নজির গড়েছে ‘পাঠান’।

উত্তর আমেরিকার বক্স অফিসে হিন্দি ছবি হিসাবে ‘পাঠান’-এর প্রথম দিনের আয় সর্বোচ্চ। ছবিটি মুক্তির দিন ১৮ লাখ ৬০ হাজার ডলার আয় করেছে আমেরিকায়। আয়ের গড় হিসাবে হলিউডকেও টেক্কা দিচ্ছেন শাহরুখ। সাফল্যের ধারা অব্যাহত রাখতে হলে সেরা গড়ের তালিকায় তৃতীয় কিংবা চতুর্থ স্থানে শেষ করতে পারে ‘পাঠান’। তালিকায় ‘পাঠান’-এর আগে রয়েছে ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’, ‘পুস ইন দ্য বুটস: দ্য লাস্ট উইশ’ এবং ‘এ ম্যান কলড ওটো’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর