মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

ধর্ম অবমাননার অভিযোগে গ্রেফতার সেই কলেজছাত্র রিমান্ডে

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৫৮ বার
আপডেট : রবিবার, ১৭ জুলাই, ২০২২

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকায় ধর্ম অবমাননা করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে গ্রেফতার কলেজছাত্রের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার (১৭ জুলাই) বিকালে তার রিমান্ড মঞ্জুর করেছেন লোহাগড়া আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মোরশেদুল আলম।
মামলার তদন্তকারী কর্মকর্তা মাকফুর রহমান সাত দিনের রিমান্ড আবেদন জানিয়েছিলেন। তবে বিচারক শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। লোহাগড়া থানার ওসি শেখ আবু হেনা মিলন এ তথ্য নিশ্চিত করে বলেন, আসামিকে পুলিশ হেফাজতে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে, শনিবার রাতে খুলনার ডুমুরিয়া থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় গত ১৬ জুলাই রাতে দিঘলিয়া গ্রামের সালাহ উদ্দিন কচি সরদার বাদী হয়ে লোহাগড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

এদিকে, শনিবার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত দোকান, বাড়িঘর, মন্দির পরিদর্শন করেন। নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

স্থানীয়দের অভিযোগ, ওই কলেজছাত্র ফেসবুকে ধর্মকে অবমাননা করে স্ট্যাটাস দেয়। বিষয়টি জানাজানি হলে ১৫ জুলাই বিকালে ওই এলাকাবাসী তাকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করে। পরে উত্তেজিত জনতা দিঘলিয়া বাজারের নিত্য দুলাল সাহা, অনুপ সাহা, অশোক সাহা, সনজিদ সাহার মুদি দোকান এবং গোবিন্দ কুণ্ডু ও গৌতম কুণ্ডুর মিষ্টির দোকান ভাঙচুর করে। এ ছাড়া সাহাপাড়ার গৌরসাহা, চায়না রানী সাহা, বিপ্লব সাহার বাড়িঘর ও আসবাবপত্র ভাঙচুর করে। তারা নাড়ূ গোপালের বসতঘরে আগুন ধরিয়ে দেয়। উত্তেজিত জনতা রাত ৯টার দিকে আখড়াবাড়ী সার্বজনীন পূজামণ্ডপে আগুন ধরিয়ে দেয়।

লোহাগড়া থানা পুলিশ, ডিবি পুলিশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও রাজনৈতিক নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। পরে রাত সাড়ে ৯টার দিকে র‌্যাব-৬-এর একটি দল এবং নড়াইলের পুলিশ সুপার প্রবীর রায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন এবং পরিস্থিতি স্বাভাবিক করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর