শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

ধর্মান্ধ চক্রান্তের সঙ্গে বিএনপির রাজনৈতিক সম্পর্ক : ইনু

ভয়েসবাংলা প্রতিবেদক / ১১৫ বার
আপডেট : সোমবার, ২৫ অক্টোবর, ২০২১

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি যতদিন ধর্মান্ধদের মাথার ওপরে ছাতা ধরে রাখবে, ততদিন উগ্রবাদীদের আক্রমণের সম্ভাবনা থেকেই যাবে। ধর্মান্ধ চক্রান্তের সঙ্গে বিএনরপির একটা রাজনৈতিক সম্পর্ক আছে।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘সাম্প্রতিক সাম্প্রদায়িক সন্ত্রাস: রাষ্ট্র ও রাজনৈতিক দলের ভূমিকা’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় হাসানুল হক ইনু এ কথা বলেন। আলোচনা সভায়  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়াসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

হাসানুল হক ইনু বলেন, আমরা সবাই ধর্মান্ধ উগ্রবাদী ও সাম্প্রদায়িক জঙ্গিবাদী চক্রের ধ্বংস কামনা করছি। আজকের প্রধান চ্যালেঞ্জ হচ্ছে যে, উগ্রবাদীদের আক্রমণ বাংলাদেশে আর হবে না এর নিশ্চয়তা প্রদান করা। এটাই হচ্ছে গুরুত্বপূর্ণ রাজনৈতিক প্রশ্ন। এই  প্রশ্নকে নিষ্পত্তি করতে ধর্মান্ধ শত্রুদের চিহ্নিত করতে হবে। তিনি বলেন, এই ধর্মান্ধ চক্রের একটা সংযোগ আছে। এদের সম্পৃক্ততা আছে রাজাকারের সঙ্গে, জামায়াতে ইসলামীর সঙ্গে, পাকিস্তানপন্থার সঙ্গে এবং সর্বশেষ এই ধর্মান্ধ চক্রান্তের একটা রাজনৈতিক সম্পর্ক আছে বিএনপির সঙ্গে। এই চার মাত্রার সম্পৃক্তার মধ্যদিয়ে বাংলাদেশে এই উগ্রবাদীর উৎপাদন হচ্ছে এবং এখানে ভয়াবহ তাণ্ডব করছে।

ইনু বলেন, আজকে যদি বাংলাদেশে ধর্মান্ধদের আক্রমণের পুনরাবৃত্তি আমাদের ঠেকাতে হয়, অসাম্প্রদায়িক সরকারের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হয়, তাহলে অসাম্প্রদায়িক প্রশাসন দরকার। একটি অসাম্প্রদায়িক রাজনৈতিক অঙ্গন, দল এবং সংবিধান দরকার। এই জিনিসগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশকে স্থায়ীভাবে একটা নিরাপদ আবাসস্থল করে তুলতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর