রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

দেশে দেশে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর

ভয়েসবাংলা প্রতিবেদক / ৬৭ বার
আপডেট : সোমবার, ২ মে, ২০২২

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করছে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের মুসলিম সম্প্রদায়ের মানুষ। ঈদে নানা রঙে-ঢঙে সেজেছে ছোট্ট শিশুরা। বিশ্বের বিভিন্ন দেশে কীভাবে ঈদ উদযাপিত হচ্ছে তা ছবিতে দেখে নেওয়া যাক

সোমবার সকালে মধ্যপ্রাচ্যের সৌদি আরবে যথাযথ মর্যাদায় মসজিদুল হারাম শরিফে ঈদের নামাজ আদায় করেন মুসল্লিরা। এরপরই একের অপরের সঙ্গে কোলাকুলি ও কুশল বিনিময় করন।

saudi 3ঈদের চাঁদ দেখার পর সৌদির বিভিন্ন জায়গায় আতশবাজি ফুটানো হয়

সৌদি আরবসৌদি আরব

ইন্দোনেশিয়ায় রাজধানী জাকার্তায় রমজান শেষে সোমবার ঈদুল ফিতরের নামাজ আদায়ে জড়ো হন হাজার হাজার মুসল্লি। দেশটির মসজিদে মসজিদে ঈদের নামাজ আদায় হয়। নতুন জামা আর হাতে রঙ-বেরঙের বেলুন নিয়ে ঘুরতে দেখা যায় শিশুদের।

ইন্দোনেশিয়াইন্দোনেশিয়া

কাতার, সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, জর্ডান, মরক্কো, মাস্কট, ইয়েমেন, সুদান, মিসর, তিউনিসিয়া, সিরিয়া, ইরাক ও গাজা ও  তুরস্কেও একইদিন ঈদ উদযাপিত।

turkeyaতুরস্কের আয়া সোফিয়ায় ঈদের নামাজে মুসল্লিরা

gaza 1অবরুদ্ধ গাজা উপত্যকায় ঈদের নামাজ

uae 2আমিরাতে ঈদে কুশল বিনিময়

eid uaeঈদ উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতের দোকানে মিষ্টির আয়োজন

এদিকে অস্ট্রেলিয়ার সিডনিতে ঈদের নামাজ আদায় করেন অনেকে। ল্যাকাম্বার মসজিদে জড়ো হন মুসল্লিরা। সোমবার, ইতালি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও কানাডাতেও ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। প্রতিবারের মতো এবারও মুসল্লিদের ঈদের শুভেচ্ছা জানিয়েছে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

ভিডিও:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর