রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

দেশে গণতন্ত্রকামীদের মনিটর করার জন্য সরকার বিদেশ থেকে ড্রোন নিয়ে এসেছে: মির্জা ফখরুল

ভয়েসবাংলা প্রতিবেদক / ৫৯ বার
আপডেট : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২

 

দেশে গণতন্ত্রকামীদের মনিটর করার জন্য সরকার বিদেশ থেকে ড্রোন নিয়ে এসেছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কয়েকদিন আগে একটা খবর আমার চোখে পড়েছে যে, সরকার বিশেষ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তারা ইরান থেকে ২১টা ড্রোন আমদানি করেছে এবং তারা বলেছে যে, এই ড্রোন নিয়ে এসে ভাসানচরে পরীক্ষা করে দেখবে। স্বরাষ্ট্রমন্ত্রী নিজে গিয়েছিলেন, দেখেছেন যে ড্রোন কীভাবে চলে? এই ড্রোন দিয়ে কী করবেন? ভাসানচরের রোহিঙ্গাদেরকে তারা (সরকার) মনিটর করবে। আসলে তারা এগুলো নিয়ে এসেছে এদেশের মানুষকে মনিটর করার জন্য, এই ড্রোন নিয়ে এসেছে যারা গণতন্ত্র চায় তাদেরকে মনিটর করার জন্যে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকালে রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সমাবেশে ইরান থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ড্রোনের আমদানি প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, ড্রোনের নাম শুনলে আমরা খুব ভয় পাই। কেন ভয় পাই?— যে আমরা দেখছি ড্রোন দিয়ে কীভাবে অন্যদেশে গিয়ে বিভিন্ন নেতাদেরকে হত্যা করা হয়েছে। আমরা দেখেছি যে, এই ড্রোন দিয়ে কীভাবে যারা গণতন্ত্র চায়, গণতন্ত্রের জন্য যারা লড়াই করছে, সংগ্রাম করেছে তাদেরকে হত্যা করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের সাংবাদিক ভাইয়েরা আমাদের মঞ্চের সামনে আছেন। তারা জানেন যে, তারা কতটুকু লিখতে পারেন, তারা জানেন যে, তারা কতটুকু ছবি দেখাতে পারবেন। ওই সকাল ১০টা থেকে তারা ছবি নিচ্ছেন। অফিস গিয়ে হয়ত তারা ২ সেকেন্ড বা ৩ সেকেন্ড আপনাদের ছবিগুলো দেখাতে পারবেন। যারা ওই ড্রোন চালানোর সাথে জড়িত আছেন তাদেরকে বললাম, আপনারা যে ড্রোন চালাচ্ছেন এটা তো বেআইনি। তারা বললেন না। কতগুলো ড্রোন আছে যেগুলো ৫ পাউন্ডের নিচে সেগুলোর জন্য কোনও অনুমতি লাগে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর