রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

দেশে আনা হবে ইউক্রেনে জাহাজে নিহত হাদিসুরের মরদেহ: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৫৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২

ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকে পড়া ‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের নাবিকদের উদ্ধার করা হয়েছে। তারা নিরাপদ স্থানে রয়েছেন। বৃহস্পতিবার পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ তথ্য জানিয়েছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এক ভিডিও বার্তায় জানান, ইউক্রেনের বন্দরে আটকে পড়া জাহাজের ২৮ জন নাবিককে উদ্ধার করে সেফ জোনে নিয়ে যাওয়া হয়েছে। তারা পোল্যান্ডের দিকে যাচ্ছেন। বাংলাদেশের পোল্যান্ড দূতাবাস তাদের দেখভাল করবেন। তিনি জানান, জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের মরদেহও নাবিকরা বহন করছেন। মরদেহসহ ২৮ জন নাবিককে পোল্যান্ড থেকে দেশে ফেরত আনা হবে। পোল্যান্ডে নিহত হাদিসুর রহমানের জানাজাও সম্পন্ন করা হবে। এর আগে বুধবার রাতে বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান মৃত্যুবরণ করেন।

ইউক্রেনের অলভিয়া বন্দরে ২৯ জন নাবিক নিয়ে আটকা পড়েছিল ‘বাংলার সমৃদ্ধি’। বাংলাদেশ শিপিং কর্পোরেশনের এই জাহাজটি গত ২২ ফেব্রুয়ারি ইউক্রেনের অলভিয়া বন্দরে পৌঁছে। জাহাজটি ইউক্রেন থেকে সিরামিকের কাঁচামাল নিয়ে ইতালিতে যাওয়ার কথা ছিল। তবে যুদ্ধ শুরু হয়ে যাওয়ার পর আর ফিরতে পারেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর