রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট মার্কিন প্রতিনিধিদলঃ স্বরাষ্ট্রমন্ত্রী

ভয়েস বাংলা প্রতিবেদক / ৯ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৩ জুলাই, ২০২৩

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, মার্কিন প্রতিনিধি দলের সঙ্গে আমাদের খোলামেলা আলোচনা হয়েছে। তারা দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে সন্তুষ্ট। গতকাল আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ নিয়েও তারা প্রশংসা করেছেন।
বৃহস্পতিবার (১৩ জুলাই) সচিবালয়ে যুক্তরাষ্ট্রের গণতন্ত্র, মানবাধিকার ও বেসামরিক জনগণের নিরাপত্তাবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়ারের নেতৃত্বে প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন। বৈঠকে দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনান্ড লু ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসও উপস্থিত ছিলেন।
আসাদুজ্জামান খান বলেন, যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সহিংসতামুক্ত নির্বাচন দেখতে চায়। তারা কোনো দলকে উৎসাহ দিতে বাংলাদেশে আসেনি। আমরা বলেছি সংবিধান অনুসারে নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে ভোটগ্রহণ হবে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের অধীনেই থাকবে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে খুব ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে তাঁকে জানিয়েছে যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল। প্রধানমন্ত্রী যে তাঁর দূরদৃষ্টি নেতৃত্বে দেশকে সমৃদ্ধের পথে নিয়ে গেছেন, এগুলো নিয়ে তারা অত্যন্ত সন্তুষ্ট, তা তারা বলে গেছে। বাংলাদেশে যে অবস্থা আছে, সেই অবস্থা নিয়ে তারা খুবই খুশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর