বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

দুই দিনের মধ্যে দাম না কমলে পেঁয়াজ আমদানি করা হবে: বাণিজ্যমন্ত্রী

ভয়েস বাংলা রিপোর্ট / ১৬ বার
আপডেট : শুক্রবার, ১৯ মে, ২০২৩

ব্যবসায়ীদের দুই দিনের আলটিমেটাম দিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, এই সময়ের মধ্যে পেঁয়াজের দাম না কমলে আমদানি করবে সরকার। ভরা মৌসুমে পেঁয়াজের দাম এতো বৃদ্ধি পাওয়ার কোনও কারণ নেই। মন্ত্রী বলেন, আমরা চিনির দাম নির্ধারণ করে দেওয়ার পরেও বাজারে তার প্রভাব পড়েনি। এটা দুঃখজনক, সে কারণে সরকার নির্ধারিত দামে চিনি বিক্রি নিশ্চিত করতে ভোক্তা অধিকার কাজ করছে।

শুক্রবার (১৯ মে) দুই দিনের সফরে রংপুরে এসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এসময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যকরী সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া, পীরগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসের শাহ মো. মাহবুবার রহমান, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেনসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিশেষ করে কাঁচাবাজার নিয়ন্ত্রণ প্রসঙ্গে মন্ত্রী বলেন, এটি আমার দায়িত্বে নেই। কাঁচাবাজারের সবকিছু আমরা নিয়ন্ত্রণ করি না, এর জন্য বিভিন্ন মন্ত্রণালয় রয়েছে। তবে সব মিলিয়ে পরিস্থিতি খুব একটা খারাপ নয়। কাঁচাবাজার উঠানামা করে, কখনও শাকসবজির দাম বাড়ে আবার কমে। তিনি বলেন, শুধু পেঁয়াজ এবং চিনি নিয়ে একটু ঝামেলা চলছে।’ তবে এটা নিয়ন্ত্রণে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মন্ত্রী বলেন, ডলারের মূল্য বৃদ্ধিসহ নানা কারণে চিনির দাম বৈশ্বিকভাবে ওঠানামা করায় তার সুযোগ নিচ্ছে অসাধু ব্যবসায়ীরা। আমদানি করা পণ্যের দাম কিছুটা বেড়েছে। তারপরেও বৈশ্বিক বিবেচনায় আমরা ভালো আছি। সারা বিশ্বে জিনিসপত্রের দাম বেড়েছে এমন পরিস্থিতি বিবেচনায় আমাদের সহ্য করতে হবে। বৈশ্বিক মন্দা মোকাবিলায় আমাদের সবাইকে কাজ করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর