রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

দাপট বেড়েছে ‘পাঠান’র, মুক্তি পেয়েছে বিদেশি ছবি ‘ফাস্ট এক্স’

ভয়েস বাংলা রিপোর্ট / ১৪ বার
আপডেট : শুক্রবার, ১৯ মে, ২০২৩

গত ১২ মে থেকে দেশের প্রেক্ষাগৃহে চলছে হিন্দি সিনেমা ‘পাঠান’। শাহরুখ খান অভিনীত ব্লকবাস্টার হিট এই ছবি দেশের ৪১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল। এর মধ্যে মাল্টিপ্লেক্সগুলোতে দর্শক রীতিমতো হুমড়ি খেয়ে পড়েছে। তবে সিঙ্গেল স্ক্রিনে খুব একটা সাড়া জাগাতে পারেনি ছবিটি।

এদিকে শুক্রবার (১৯ মে) দেশের নতুন কোনও ছবি মুক্তি পায়নি। ফলে দাপট বেড়েছে ‘পাঠান’র। দ্বিতীয় সপ্তাহে আরও দুটি হল বেড়েছে এই ছবির। বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির আমদানিকারক অনন্য মামুন। তিনি বলেছেন, কোনও অপপ্রচার কাজে আসছে না। ‘পাঠান’ দ্বিতীয় সপ্তাহে ৪৩ হলে। প্রতিদিন ১৮৫টি শো প্রদর্শিত হবে।

মাল্টিপ্লেক্সগুলোর সোশ্যাল হ্যান্ডেল ঘুরে দেখা গেছে, এই সপ্তাহেও ‘পাঠান’ ঘিরে দর্শকের আগ্রহ রয়েছে। এর মধ্যে দেশের সবচেয়ে বড় মাল্টিপ্লেক্স চেইন ‘স্টার সিনেপ্লেক্স’-এ শো সংখ্যা আরও বাড়ানো হয়েছে। প্রথম সপ্তাহে তাদের সাতটি শাখায় প্রতিদিন ৩৪টি শো প্রদর্শন করা হয়েছিল। তবে এই সপ্তাহে সেটা বেড়ে ৪১-এ ঠেকেছে! এছাড়া অন্য মাল্টিপ্লেক্সগুলোতেও ছবিটির শো সংখ্যা এগিয়ে রয়েছে।

এদিকে ‘পাঠান’ যখন নিজের দাপট জারি রেখেছে, তখন দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে আরও এক বিদেশি সিনেমা। সেটার নাম ‘ফাস্ট এক্স’। হলিউডের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’র নতুন কিস্তি এটি। তবে সিঙ্গেল স্ক্রিনে নয়, কেবল মাল্টিপ্লেক্সেই মুক্তি পেয়েছে এটি।

এর মধ্যে শুধু স্টার সিনেপ্লেক্সের সাতটি শাখায় প্রতিদিন ছবিটির ৪৯টি শো দেখানো হবে। এর বাইরে লায়ন সিনেমাসে প্রতিদিন চারটি শো, সিলভার স্ক্রিনে দুটি ও ব্লকবাস্টার সিনেমাসে ছয়টি শো প্রদর্শিত হবে।

বিদেশি ছবির ভিড়ে দেশের দু’একটি ছবি অবশ্য নামমাত্র শো নিয়ে অস্তিত্ব টিকিয়ে রেখেছে। এগুলো হলো- ‘লিডার: আমিই বাংলাদেশ’, ‘জ্বীন’ ও ‘কিল হিম’।

fast x

‘ফাস্ট এক্স’র পোস্টারউল্লেখ্য, ‘ফাস্ট এক্স’ নির্মাণ করেছেন ফরাসী পরিচালক লুই লেটারিয়ার। এতে অভিনয় করেছেন ভিন ডিজেল, জ্যাসন মমোয়া, মিশেল রদ্রিগেজ, টাইরেস গিবসন, ক্রিস লুডাক্রিস ব্রিজস, নাটালি এমানুয়েল, জর্ডানা ব্রিউস্টার, সুং ক্যাং, জেসন স্ট্যাথাম, জন সিনা, স্কট ইস্টউড এবং অস্কারজয়ী হেলেন মিরেন ও শার্লিজ থেরন। ৩৪০ মিলিয়ন ডলারের বিশাল বাজেটে নির্মিত হয়েছে ছবিটি।

বলা প্রয়োজন, আজ শুক্রবার (১৯ মে) ঢাকার সিনেমা ‘মা’ মুক্তি পাওয়ার কথা ছিল। তবে ছবিটি চলমান ‘কান উৎসব’-এর মার্শে দ্যু ফিল্ম বাজারে দেখানো হবে। এ জন্য এর নির্মাতা-প্রযোজক রয়েছেন ফ্রান্সের কান শহরে। তাই ছবির প্রচারণা ও সামগ্রিক বিষয় চিন্তা করে তারা এর মুক্তি এক সপ্তাহ পিছিয়ে ২৬ মে নির্ধারণ করেছেন। এ দিন দেশের আরও একটি সিনেমা মুক্তি পাওয়ার কথা রয়েছে। সেটির নাম ‘আদিম’। যুবরাজ শামীম নির্মিত ছবিটি মস্কো উৎসবের গত আসরে পুরস্কার জিতেছিল।  ma-adim

‘মা’ ও ‘আদিম’ সিনেমার পোস্টার


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর