রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রী তিন ঘণ্টা ঘুমান, সারাক্ষণ দেশের অর্থনীতির কথা ভাবেন

ভয়েস বাংলা রিপোর্ট / ১২ বার
আপডেট : রবিবার, ৪ জুন, ২০২৩

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় তিন ঘণ্টা ঘুমান। বাকি ২১ ঘণ্টা তিনি ঘুমান না। রাত জেগে কাজ করেন। সারাক্ষণ বসে বসে দেশের অর্থনীতির কথা ভাবেন। সাধারণ মানুষের কথা ভাবেন।

রবিবার (৪ জুন) দুপুরে নওগাঁয় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের সংগঠক মৃত আব্দুল জলিলের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। আব্দুল জলিলের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত স্মরণসভায় নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সভাপতি করেন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন– খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার, নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন প্রমুখ। স্মরণসভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন।

দ্রব্যমূল্যের বৃদ্ধি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আপনাদের কাছে অস্বীকার করবো না, যা সত্যি তাই বলবো। সাধারণ মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য কষ্ট পাচ্ছেন। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তিতে নেই। আজ বাংলাদেশে বঙ্গবন্ধুর পর শেখ হাসিনার চেয়ে গরিব মানুষের আপনজন আর কেউ নেই। তিনি বলেন, শেখ হাসিনা বিদেশে যান আনন্দ করার জন্য কিংবা ভ্রমণের জন্য নয়। তিনি সম্প্রতি বিশ্বব্যাংকের অনুষ্ঠানে যোগ দিতে ওয়াশিংটনে গিয়েছিলেন। তিনি নালিশ করতে যাননি। শেখ হাসিনা কাতারে গিয়ে জ্বালানির যে সহযোগিতা পেয়েছেন সেটি আমাদের সংকট থেকে সামনের দিনগুলোতে উদ্ধার করবে।

বিএনপি’কে উদ্দেশ্যে করে ওবায়দুল কাদের বলেন, দেখতে দেখতে বিএনপির আন্দোলনের ১৪ বছর চলে গেছে। ১৫ বছরে পা দিয়েছে। আন্দোলন হয় না। মরা গাঙে জোয়ার আসে না। তার মানে জনগণ না থাকলে, পাবলিক না থাকলে আন্দোলন হয় না। পাবলিক নেই বিএনপির আন্দোলন নেই। বিএনপির আন্দোলন ভুয়া। ৫২ দফা ভুয়া, ২৭ দফা ভুয়া। বিএনপির ৫৪ দল ভুয়া।

এ সময় মরহুম আব্দুল জলিলের নেতৃত্বের প্রশংসা করে তিনি বলেন, আব্দুল জলিল দুর্দিনে দলের পতাকা ধরে রেখেছিলেন। তার বলিষ্ঠ নেতৃত্বে দল সুসংগঠিত হয়ে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে আন্দোলন করেছে। আমার রাজনীতিক বয়সে আওয়ামী লীগের যত সাধারণ সম্পাদক দেখেছি, তার মতো আর কাউকে পাইনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর