রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন

ঢাকায় ভারতের নতুন হাইকমিশনার

ভয়েসবাংলা প্রতিবেদক / ৪৬ বার
আপডেট : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২

ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা বাংলাদেশে এসেছেন। বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে তিনি ঢাকায় পৌঁছেছেন। বাংলাদেশে ভারতের ১৮তম হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা সদ্য বিদায়ী বিক্রম কুমার দোরাইস্বামীর স্থলাভিষিক্ত হচ্ছেন। ভারতীয় হাইকমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশের রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার মধ্য দিয়ে ভারতীয় নতুন হাইকমিশনারের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। তিনি শিগগিরই রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করবেন।

ঢাকায় আসার আগে ভিয়েতনামে ভারতের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন প্রণয় কুমার। এর আগে তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব এশিয়া বিভাগের মহাপরিচালকের দায়িত্বে ছিলেন। এছাড়া ভারতের পরমাণু কূটনীতিক হিসেবে অ্যাটমিক এনার্জিতেও কাজ করেন প্রণয় কুমার ভার্মা। ১৯৯৪ সালে ফরেন সার্ভিসে যোগ দেওয়ার পর ভারতীয় কূটনীতিক হিসেবে প্রণয় কুমার হংকং, সানফ্রান্সিসকো, ওয়াশিংটন ডিসি ও কাঠমান্ডুতেও কাজ করছেন।

২০২০ সালের ৫ অক্টোবর থেকে বাংলাদেশে দায়িত্ব পালন শেষে বিক্রম কুমার দোরাইস্বামী চলতি বছরের ১৮ সেপ্টেম্বর ফিরে যান। তিনি যুক্তরাজ্যে ভারতীয় হাইকমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর