শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন

ঢাকার সিনেমায় আগ্রহী শ্রীলেখা

ভয়েস বাংলা রিপোর্ট / ২৪ বার
আপডেট : বুধবার, ১৮ জানুয়ারী, ২০২৩

ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে ‘নান্দনিক চলচ্চিত্র মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগানে দেশের সবচেয়ে বড় চলচ্চিত্র উৎসব ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’। গেল ১৪ জানুয়ারি এর পর্দা উঠেছে। ৯ দিনব্যাপী উৎসবের ২১তম এই আসরে এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ, বাংলাদেশ প্যানারোমা, ওয়াইড অ্যাঙ্গেল, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, শিশুতোষ চলচ্চিত্র, স্পিরিচুয়াল, উইমেন্স ফিল্ম মেকার, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্র বিভাগে ৭১টি দেশের ২৫২টি সিনেমা প্রদর্শিত হচ্ছে।

এতে অংশগ্রহণের জন্য রবিবার ঢাকায় আসেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র। সোমবার জাতীয় জাদুঘরে প্রদর্শিত হয় তার নির্মিত ও অভিনীত ‘ছাদ’ স্বল্পদৈর্ঘ্য সিনেমাটি। শ্রীলেখা মিত্র বলেন, ঢকায় এবারের সফরটি আমার জন্য অন্যরকম। কারণ এবার আমার সঙ্গে আমার সিনেমাটিও এসেছে। এটি আমার জন্য অনেক বড় পাওয়া। এখানে এসে অনেক ভালো লাগছে।

এদিকে এ অভিনেত্রী ঢাকার সিনেমাতেও কাজ করতে আগ্রহী বলে জানান। তার অভিনয়ের ক্ষুধা মরে যায়নি বলেও মন্তব্য করেন তিনি। তার ভাষ্য, আমি বাংলাদেশে কাজ করতে চাই। এখন এখানে ভালো ভালো সিনেমা হচ্ছে, সিরিজ হচ্ছে। আমারও কাজের ক্ষিদে আছে। আমাকে কেউ প্রস্তাব দিলে এবং সবকিছু মিলে গেলে অবশ্যই এখানে কাজ করব। আগামী মাসেই কলকাতায় নতুন একটি সিনেমারও শূটিং শুরু করতে যাচ্ছেন তিনি। এতে আরও থাকছেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস।

অভিনয়ের বাইরে আগামীতে কি আর পরিচালনায় দেখা যাবে? প্রশ্নের উত্তরে অভিনেত্রী বলেন, আরও একটি সিনেমা পরিচালনা করব। যদি প্রযেজোক না পাই তাহলে নিজের টাকা দিয়েই সিনেমাটি একটু একটু করে শেষ করব। এরমধ্যে একজন প্রযোজক আমাকে দিয়ে সিনেমা করবেন বলে জানান। কিন্তু শেষ পর্যন্ত কি করনে তিনি আর আমাকে দিয়ে সিনেমাটি করেনি তা বলতে পারছি না। তাই নিজের টাকা দিয়ে হলেও আবার সিনেমা নির্মাণ করার সিদ্ধান্ত নিয়েছি। সিনেমা ইন্ডাস্ট্রিতে অভিনেত্রীর স্ট্রাগল নিয়েও কথা বলেন।

এখনো তার স্ট্রাগল চলছে জানান। অর্থাৎ পরিচালনাতে এসেও তিনি স্ট্রাগল করছেন বলে জানান।’ বরাবরই এ অভিনেত্রীর নামের সঙ্গে বিতর্ক জড়িয়ে আছে। প্রায় খবরের শিরোনামে আসেন তিনি। কখনো কাজ নিয়ে আলোচনায় আসেন আবার কখনো ব্যক্তিগত বিষয় নিয়েও আলোচনা-সমালোচনার মুখে পড়েন তিনি। এখন কি শ্রীলেখা কারও সঙ্গে সম্পর্কে আছেন? এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, না এখন কারও সঙ্গে প্রেমে নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর