শনিবার, ১৮ মে ২০২৪, ১০:২০ অপরাহ্ন

ড্যাপে প্রয়োজনীয় খেলার মাঠ রাখা হচ্ছে: স্থানীয় সরকারমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৮৬ বার
আপডেট : শনিবার, ৫ মার্চ, ২০২২

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাজধানীকে কেন্দ্র করে ঢাকা ডিটেইল এরিয়া প্ল্যান-ড্যাপ এবং অন্য সব পরিকল্পনায় প্রয়োজনীয় খেলার মাঠের স্থান রাখা হচ্ছে।

শনিবার সন্ধ্যায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ সিপাহী শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে দ্বিতীয় ‘ঢাকা মেয়র কাপ আন্ত ওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা-২০২২’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এ ছাড়া সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির এবং দক্ষিণ সিটির ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মোহাদ্দেস হোসেন জাহিদ শুভেচ্ছা বক্তব্য দেন।

অনুষ্ঠানে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, রাজধানীতে খেলার মাঠের অভাব পূরণে দুই সিটি করপোরেশনের মেয়র চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তারা দুজনই যেখানেই সুযোগ পাচ্ছেন ছোট পরিসরে হলেও ছেলেমেয়েদের জন্য নতুন নতুন খেলার মাঠ প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করছেন। আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টা অব্যাহত থাকলে খেলার মাঠ, শিক্ষা প্রতিষ্ঠান, ক্লিনিক-হাসপাতালসহ নগরবাসীর অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিত করা সম্ভব হবে।

তাজুল ইসলাম বলেন, নতুন প্রজন্মের শারীরিক, মানসিক এবং সাংস্কৃতিক বিকাশের জন্য খেলাধুলার বিকল্প নেই। তাই, যেখানেই খোলা জায়গা থাকবে, সেখানেই খেলার মাঠ সৃষ্টিতে সবাইকে এগিয়ে আসতে হবে। মন্ত্রী বলেন, শুধু আবাসিক ভবন করলেই হবে না, যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা প্রতিষ্ঠান, খেলার মাঠ, হাসপাতাল, বাজার, জলাশয় এবং সবুজায়নের জন্য প্রয়োজনীয় গাছপালা দরকার। এসব কিছু মাথায় রেখে একটি পরিকল্পিত নগরী গড়ার জন্য সরকার অঙ্গীকারবদ্ধ। তিনি আশা প্রকাশ করে বলেন, মেয়র ও কাউন্সিলরদের মধ্যে যে উদ্দীপনা, চিন্তা-চেতনা ও মানসিকতার পরিবর্তন এসেছে তাতে অল্প সময়ের ব্যবধানে সব সমস্যার সমাধান হবে। তারা জলাবদ্ধতা, ময়লা-আবর্জনা এবং যানজটমুক্ত একটি নগরী গড়ার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। ঢাকাকে একটি বাসযোগ্য, আধুনিক ও দৃষ্টিনন্দন শহর হিসেবে গড়ে তুলতে দুই মেয়র ও কাউন্সিলররা জনগণকে সঙ্গে নিয়ে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর