রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

ডিপোজিটে সুদের হারে পরিবর্তন, চলতি মাস থেকেই কার্যকর

ভয়েস বাংলা প্রতিবেদক / ৯ বার
আপডেট : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

ফিক্সড ডিপোজিটে (এফডি) সম্প্রতি সুদের হারে পরিবর্তন এনেছে ভারতের ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাংক। ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাংক এখন ৭ দিন ১০ বছরের ফিক্সড ডিপোজিটের (এফডি) ক্ষেত্রে ৪.৫ থেকে ৯.৫ শতাংশ সুদের হার অফার করছে।
ব্যাংক এখন সিনিয়র সিটিজেনদের সর্বোচ্চ ৯.৫ শতাংশ ও সাধারণ গ্রহকদের সর্বোচ্চ ৯ শতাংশ সুদের হার অফার করছে। ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, ফিক্সড ডিপোজিটের (এফডি) নতুন রেটগুলো ১১ আগস্ট থেকে কার্যকর হয়েছে।
ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাংকের ফিক্সড ডিপোজিটের রেট:
ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাংক ৭ দিন থেকে ১৫ দিনের এফডির উপর ৪.৫ শতাংশ সুদের হার অফার করছে। ১৫ দিন থেকে ৪৫ দিনের মেয়াদের এফডির উপর ৪.৭৫ শতাংশ সুদের হার দেওয়া হবে। ৪৬ দিন থেকে ৬০ দিনের মেয়াদের ফিক্সড ডিপোজিটের উপর ৫.২৫ শতাংশ সুদের হার দেওয়া হবে।
৬১ দিন থেকে ৯০ দিনের মেয়াদের ফিক্সড ডিপোজিটের উপর ৫.৫ শতাংশ সুদের হার দেওয়া হবে। ৯১ দিন থেকে ৬ মাসের মেয়াদের এফডির উপর ৫.৭৫ শতাংশ সুদের হার পাওয়া যাবে। ৬ মাস থেকে ২০১ দিনের মেয়াদের এফডির উপর ৮.৭৫ শতাংশ সুদের হার পাওয়া যাবে। ২০২ দিন ছেকে ৩৬৪ দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৬.৭৫ শতাংশ সুদের হার পাওয়া যাবে।
১ বছর থেকে ৫০০ দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৭.৩৫ শতাংশ সুদের হার পাওয়া যাবে। ৫০১ দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৮.৭৫ শতাংশ সুদের হার পাওয়া যাবে। ৫০২ দিন থেকে ১৮ মাসের ফিক্সড ডিপোজিটের উপর ৭.৩৫ শতাংশ, ১৮ মাস থেকে এক হাজার দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৭.৪ শতাংশ, ১০০১ দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৯ শতাংশ, ১০০২ দিন থেকে ৩ বছরের ফিক্সড ডিপোজিটের উপর ৭.৬৫ শতাংশ, ৩ বছর থেকে ৫ বছরের ফিক্সড ডিপোজিটের উপর ৭.৬৫ শতাংশ এবং ৫ বছর থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিটের উপর ৭ শতাংশ সুদের হার দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর