রবিবার, ১৯ মে ২০২৪, ১২:২৪ পূর্বাহ্ন

টি-টোয়েন্টি দলে নতুন মুখ মুনিম শাহরিয়ার

ভয়েসবাংলা প্রতিবেদক / ৮৭ বার
আপডেট : সোমবার, ২১ ফেব্রুয়ারী, ২০২২

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টি-টোয়েন্টি দলে প্রথমবার সুযোগ পেয়েছেন বিপিএল মাতানো মুনিম শাহরিয়ার। এছাড়া পাকিস্তান সিরিজের দল থেকে বাদ পড়েছেন নুরুল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী। ১৪ জনের দলে ফিরেছেন মুশফিকুর রহিম ও লিটন দাসও। টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থতার কারণে সর্বশেষ পাকিস্তান সিরিজের দল থেকে তারা বাদ পড়েছিলেন। এছাড়া সাকিবও ছিলেন না পাকিস্তান সিরিজে। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ইনজুরির কারণে ছিটকে গিয়েছিলেন। অবশেষে আসন্ন সিরিজ উপলক্ষে দলে ফিরেছেন তিনি।

নতুন মুখ হিসেবে ডাক পাওয় মুনিম আলোচনায় ছিলেন বিপিএলে থেকেই। দলে তার সুযোগ পাওয়া নিয়ে এক প্রকার গুঞ্জনও ছিল।  ফরচুন বরিশালের হয়ে খেলা ২৩ বছর বয়সী এই ওপেনার ১৫২.১৩ স্ট্রাইকরেটে ৬ ম্যাচে করেছেন ১৭৮ রান। মূলত সদ্য শেষ হওয়া বিপিএলে দুর্দান্ত পারফর্ম করেই সবার নজড় কেড়েছেন তিনি। এছাড়া ইয়াসির আলী আগে বেশ কয়েকবার টি-টোয়েন্টি স্কোয়াডে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি কখনও। ফলে অভিষেকের অপেক্ষায় আছেন তিনি। বিপিএলে খুলনা টাইগার্সের হয়ে দারুণ পারফরম্যান্সেরই পুরস্কার পেয়েছেন। ১৩৯.৪৯ স্ট্রাইকরেটে ১১ ম্যাচে তার সংগ্রহ ছিল ২১৯ রান। দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে ৩ মার্চ থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। হোম অব ক্রিকেটে ৫ মার্চ হবে কুড়ি ওভারের দ্বিতীয় ও শেষ ম্যাচ।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন,  মেহেদী হাসান, ইয়াসির আলী চৌধুরী, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, শহিদুল ইসলাম ও নাঈম শেখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর