রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন

টাঙ্গাইল-৭ উপনির্বাচনে আ.লীগের প্রার্থী খান আহমেদ শুভ

ভয়েসবাংলা প্রতিবেদক / ৩১৮ বার
আপডেট : রবিবার, ২৬ ডিসেম্বর, ২০২১

জাতীয় সংসদের টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভর মনোনয়ন বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার বিকেলে আপিল শুনানি শেষে প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার সভাপতিত্বে সব নির্বাচন কমিশনারের উপস্থিতিতে আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

একজনের খেলাপি ঋণের গ্যারান্টার থাকার কারণে গত ২০ ডিসেম্বর টাঙ্গাইল-৭ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাহিদুল নবী চৌধুরী আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভর মনোনয়ন বাতিল করেন। এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে আপিল করেন খান আহমেদ শুভ। রোববার এ বিষয়ে শুনানি শেষে শুভর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন। ফলে উপ-নির্বাচনে অংশ নিতে খান আহমেদ শুভর আর কোনো বাঁধা রইলো না।

মনোনয়ন বৈধ হওয়ার পর খান আহমেদ শুভ নিজের প্রতিক্রিয়ায় জানান, আমি নিজে কোনো ঋণ নেইনি ও ঋণ খেলাপি ছিলাম না। এক ব্যক্তির ঋণের গ্যারান্টার থাকার কারণে আমার মনোনয়ন বাতিল করা হয়েছিল। আপিলে আমি ন্যায় বিচার পেয়েছি।

প্রসঙ্গত, গত ১৬ নভেম্বর টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। এ কারণে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ১৬ জানুয়ারি এই আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী লীগ প্রার্থী খান আহমেদ শুভ ছাড়াও জাতীয় পার্টিসহ আরও চারজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর