রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

জ্যোতি অভিনীত ‘বঙ্গমাতা’ মুক্তি পাচ্ছে আজ

ভয়েস বাংলা প্রতিবেদক / ১০ বার
আপডেট : বুধবার, ৯ আগস্ট, ২০২৩

নন্দিত অভিনেত্রী ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক জ্যোতিকা জ্যোতি অভিনীত ‘বঙ্গমাতা’ চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে আজ মঙ্গলবার। খোরশেদ বাহারের উপন্যাস ‘বঙ্গমাতা- ইতিহাসের নিভৃত সৈনিক’ অবলম্বনে নাসরীন মুস্তাফার চিত্রনাট্যে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি পরিচালনা করেছেন গৌতম কৈরী। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন জ্যোতি। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের অবদান দেশব্যাপী তুলে ধরতে বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় চলচ্চিত্রটি নির্মাণ করেছে। বাংলাদেশের ইতিহাসে বঙ্গমাতাকে নিয়ে এটিই প্রথম চলচ্চিত্র। বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে শিল্পকলা একাডেমিতে চলচ্চিত্রটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হয়। প্রিমিয়ারে উপস্থিত সকলেই এর নির্মাণ, শিল্পীদের এতে অভিনয়ের বেশ প্রশংসা করেছেন।
আজ দেশের সকল শিল্পকলা একাডেমিসহ সংস্কৃতি মন্ত্রণালয়ের অধীনে সকল সংস্থায় চলচ্চিত্রটি প্রদর্শিত হবে। বাংলাদেশ জাতীয় চাদুঘরে মাসজুড়ে ১ ঘণ্টা পর পর চলচ্চিত্রটির শো চলবে। এছাড়া দেশের বিভিন্ন স্কুল, কলেজ ও উপজেলা পর্যায়ে বিশেষভাবে প্রদর্শনের জন্য ব্যবস্থা নেওয়া হয়েছে।
জ্যোতি বলেন, ছবিটি দেখে সেন্সর বোর্ডের একজন সদস্য এত প্রশংসা করলেন যে, হতবাক হয়ে গেলাম। তিনি হলেন অরুণা বিশ্বাস। তিনি বলেছেন, পরিচালক গৌতম কৈরী এত মুনশিয়ানা দেখিয়েছেন এবং বঙ্গবন্ধুকে এমনভাবে প্রেজেন্ট করেছেন যে তিনি মুগ্ধ! বঙ্গবন্ধুর ভয়েস শুনে তিনি নাকি বারবার চমকে গেছেন। আর বঙ্গমাতার চরিত্রে আমার অভিনয় নাকি এতটাই ন্যাচারাল ছিল যে, তিনি আলাদা করতে পারছিলেন না। সেন্সর বোর্ডের সবাই নাকি ছবিটা দেখে আবেগতাড়িত হয়ে পড়েছিলেন! একটা ছোট ছবি যে মানুষের মনে এত বড় দাগ কাটতে পারে, সেটা শুনে খুব আনন্দ হচ্ছিল। যখন প্রচুর কাজ করতাম তখন মাঝে মাঝে প্যানেল থেকে এ রকম ফোন পেতাম, উৎসাহিত হতাম। আর বেশি আনন্দিত হবার কারণটাও অনেকে হয়ত বুঝবে!
জ্যোতিকা জ্যোতি বলেন, আমার পরম সৌভাগ্য যে আমি আমার অভিনয় জীবনে ফজিলাতুন নেছা মুজিবের মতো মহীয়সী নারীর জীবনী পর্দায় রূপদান করতে পেরেছি। এটা যে কত বড় একটি বিষয়, কত বড় সৌভাগ্যের বিষয় তা আমি অনুভব করতে পারছি। আমি আজ থেকে সিনেমাটিতে অভিনয়ের জন্য দর্শকের সঙ্গে আনন্দ উপভোগ করব। ‘বঙ্গমাতা’তে আরও অভিনয় করেছেন মুনির আহমেদ শাকিল, ফারজানা ছবি, সুহাসিনী মেঘলা টুপুর, খলিলুর রহমান কাদরী, লাবণ্য চৌধুরী, অধ্যয়ন দৃশ্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর