রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

জোকোভিচের সোনার মেডেল এর স্বপ্ন শেষ

রিপোর্টার / ১৮৮ বার
আপডেট : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

প্রথম পুরুষ খেলোয়াড় হিসেব ‘গোল্ডেন স্লাম’ জয়ের স্বপ্ন উঁকি দিচ্ছিল নোভাক জোকোভিচের। ফর্ম যেভাবে সঙ্গ দিচ্ছিল, তাতে অলিম্পিক বছরে চার গ্র্যান্ড স্লামের সঙ্গে সোনার পদকের হাসি এই সার্বিয়ানে ঠোঁটে থাকা মোটেও অসম্ভব মনে হচ্ছিল না। টোকিও অলিম্পিকে কোর্টের দাপটে সোনা জয়ের ছবিই ভেসে উঠছিল। কিন্তু হলো না! সেমিফাইনালেই থামতে হলো জোকোভিচকে, এরই সঙ্গে শেষ হয়ে গেলো তার সোনার স্বপ্ন।

আজ (শুক্রবার) টোকিও অলিম্পিকে ছেলেদের এককের সেমিফাইনালে জার্মান প্রতিদ্বন্দ্বী আলেক্সান্ডার জভেরেভের কাছে হেরে গেছেন জোকোভিচ। প্রথম সেট সহজে জিতলেও ধারা ধরে রাখতে পারেননি। টেনিসের বর্তমান নাম্বার ওয়ান সেমিফাইনাল হেরেছেন ৬-১, ৩-৬, ১-৬ গেমে। অবিশ্বাস্য জয়ে ফাইনাল নিশ্চিত করা জভেরেভ সোনার লড়াইয়ে রবিবার মুখোমুখি হবেন আরেক ফাইনালিস্ট রাশিয়ার কারেন খাচানোভের। যিনি দিনের আগের সেমিফাইনালে ৬-৩, ৬-৩ গেমে হারিয়েছেন স্পেনের পাবলো কারেনো বুস্তাকে।স্পেনের এই প্রতিদ্বন্দ্বীর সঙ্গেই ব্রোঞ্জ পদকের লড়াইয়ে নামবেন জোকোভিচ। কিন্তু এ বছর সার্বিয়ান তারকা যে ফর্মে আছেন, তাতে এই পদকের লড়াই তার জন্য বড়ই হতাশার। প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে ‘গোল্ডেন স্লাম’ জয়ের সুবর্ণ সুযোগ থাকলেও কাজে লাগাতে পারলেন না। টেনিস ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে এই কীর্তি আছে কেবল স্টেফি গ্রাফের। ১৯৮৮ সালে অলিম্পিক সোনার সঙ্গে চার গ্র্যান্ড স্লামের শিরোপা জিতেছিলেন এই কিংবদন্তি।

রজার ফেদেরার ও রাফায়েল নাদালের রেকর্ড ২০ গ্র্যান্ড স্লামে ভাগ বসিয়েছেন জোকোভিচ উইম্বলডন জিতে। এর আগে অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেনের শিরোপাও হাতে তুলেছেন। এখন অলিম্পিকের সোনা জেতার পর ইউএস ওপেনে সাফল্য ধরে রাখলেই ‘গোল্ডেন স্লাম’-এর অনন্য কীর্তি গড়তে পারতেন জোকোভিচ। কিন্তু তার অলিম্পিক সেমিফাইনালে হার সেই সম্ভাবনার ইতি টেনে দিলো!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর