শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

জিম্বাবুয়ের বিপক্ষে টানা দ্বিতীয় জয়ে চোখ বাংলাদেশের

ভয়েস বাংলা ক্রীড়া প্রতিবেদক / ৯ বার
আপডেট : শনিবার, ৪ মে, ২০২৪

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটের দাপুটে জয় পায় টাইগাররা।
আগামীকাল রোববার সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলটি।
প্রথম ম্যাচে দারুণ বোলিং করেন দুই তারকা পেসার সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ। দুই জনে নেন ৩টি করে উইকেট। ২ উইকেট নেন শেখ মাহেদি হাসান। তাদের বোলিং তোপে ২০ ওভারে মাত্র ১২৪ রানেই অলআউট হয় জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন ক্লেভ ম্যাডানড। ৩৪ রান করেন ওয়েলিংটন মাসাকাদজা।
টার্গেট তাড়া করতে নেমে তানজিদ হাসান তামিম ও তাওহিদ হৃদয়ের অনবদ্য ব্যাটিংয়ে ২৮ বল হাতে রেখেই ৮ উইকেটের দাপুটে জয় পায় বাংলাদেশ। দলের জয়ে ৪৭ বলে ৮টি চার আর দুটি ছক্কার সাহায্যে ৬৭ রান করে অপরাজিত থাকেন ওপেনার তানজিদ হাসান তামিম। ২৮ বলে ৫টি চার আর এক ছক্কায় ৩৩ রান করে অপরাজিত থাকেন তাওহিদ হৃদয়। ৩ বলে ১ আর ২৪ বলে ২১ রানে ফেরেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত।
খেলা শেষে অধিনায়ক শান্ত বলেন, গত দুই দিন সত্যিই আমরা কঠোর পরিশ্রম করেছি। তানজিদের ব্যাটিংয়ের ধরন দলের জন্য সহায়ক হয়েছে এবং আশা করছি সে এ ফর্ম অব্যাহত রাখবে। তাওহিদ হৃদয়ও ভালো করেছে। বিশেষ করে ইনিংস শেষ শেষ করে আসায় তানজিদের ওপড় আমি দারুন খুশি।
প্রথম ম্যাচে জয় পাওয়ায় দ্বিতীয় ম্যাচেও টানা জয় চায় বাংলাদেশ। সেই লক্ষ্যেই ব্যাটিংয়ে নামবে টাইগাররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর