রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে ‘গুলিবিদ্ধ’

ভয়েসবাংলা প্রতিবেদক / ৬১ বার
আপডেট : শুক্রবার, ৮ জুলাই, ২০২২

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনোজো আবেকে রক্তাক্ত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। শুক্রবার (৮ জুলাই) পশ্চিম জাপানের নারা শহরে বক্তৃতা দেওয়ার সময় গুলিবিদ্ধ হলে লুটিয়ে পড়েন তিনি।

জাপানের সংবাদমাধ্যম এনএইচকে বলছে, পেছন থেকে সেই সময় তাকে গুলি করা হয়েছে। এ ঘটনায় একজন পুরুষ সন্দেহভাজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে। এনএইচকের এক প্রতিবেদক বলেন, বন্দুকের গুলির মতো শব্দ পেয়েছেন। পরে শিনজো আবেকে রক্তাক্ত অবস্থায় দেখেন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, স্থানীয় সময় সকাল ১১টা ৩০ এর দিকে লুটিয়ে পড়েন ৬৭ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী। আবের ঘনিষ্ঠ সূত্র এনইচকে জানিয়েছে, তাকে বুকে গুলি করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে সরকারের পক্ষ আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। মন্ত্রিপরিষদ সচিব শিগগিরই ব্রিফ করবেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

২০১২ থেকে ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত জাপানের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে শিনজো আবে। তিনি জাপানের ইতিহাসে সবচেয়ে বেশি সময় টানা ক্ষমতায় ছিলেন। তিনি সফল প্রধানমন্ত্রী হিসেবে বিশ্বজুড়ে তার ব্যাপক সুনাম রয়েছে। সূত্র: রয়টার্স, বিবিসি, আল জাজিরা, জাপান টুডে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর