রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

জাতীয় প্রেস ক্লাবে শীত উৎসব উদযাপন

ভয়েস বাংলা রিপোর্ট / ৩৬ বার
আপডেট : শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩

প্রথমবারের জাতীয় প্রেস ক্লাবে শীত উৎসব উদযাপিত হল। এ উপলক্ষে ক্লাব সদস্য ও তাদের পরিবারের সদস্যদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠেছিল ক্লাব প্রাাঙ্গণ।
৩ ফেব্রুয়ারি শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের কাবাব বাগানে সকাল ৯টায় শুরু হয় শীত উৎসব। প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত উৎসবের উদ্বোধন করেন। আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক মো. আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, ব্যবস্থাপনা কমিটির সদস্য কাজী রওনাক হোসেন, শাহনাজ সিদ্দীকি সোমা এবং সৈয়দ আবদাল আহমদ।

সভাপতি তার বক্তব্যে বলেন, আমাদের নতুন প্রজন্মের কাছে আবহমান বাংলার ঐতিহ্যবাহী সুস্বাদু পিঠাসমূহকে পরিচিত করে দেবার জন্য জাতীয় প্রেস ক্লাব এ ধরনের উৎসবের আয়োজনের করে চলেছে যা ভবিষ্যতও অব্যাহত থাকবে।
উৎসবে দেওয়া বক্তব্যে জাতীয় প্রেস ক্লাব সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেন, আজকে সত্যিই ভালো লাগছে। শীতের এই সুন্দর সকালে আপনারা যেভাবে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন তাতে আমি সত্যিই অভিভূত। আপনাদের এই অংশগ্রহণ আগামীতে এমন আরও আয়োজনে আমাদেরকে উৎসাহিত করছে। ভবিষ্যতে আমরা এরকম আয়োজন করবো আশা করি।
বিভিন্ন ধরনের পিঠা পরিবেশনের সাথে সাথে চলে বাউল গান। গান পরিবেশন করে মনিকা দেওয়ান ও তার দল এবং দেলোয়ার বয়াতি ও তার দল। তাদের মন মাতানো সব পরিবেশনার সঙ্গে সঙ্গে ক্লাব সদস্যরা ও তাদের পরিবারের সদস্যরা আনন্দে মেতে উঠেন।
তিনদিনব্যাপী ‘শুদ্ধ উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তি কর্মশালা

সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সদস্য সন্তানদের (প্রাইমারী-দ্বাদশ শ্রেণী) ‘শুদ্ধ উচ্চারণ, উপস্থাপনা ও আবৃত্তি কর্মশালা’র আয়োজন করা হয়। বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সার্বিক সহযোগিতায় আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আহকামউল্লাহ। মোট ৫৫ সদস্য সন্তান উক্ত কর্মশালায় অংশগ্রহণ করে। শিশু শিক্ষা উপ-কমিটির আহ্বায়ক শাহনাজ সিদ্দীকি সোমা’র সঞ্চালনায় তিনদিনব্যাপী এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মো: আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, সদস্য কল্যাণ সাহা, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আজহারুল হক আজাদ, উপদেষ্টা মন্ডলী সদস্য মীর বরকত এবং সাংবাদিক মীর মাশরুরুজ্জামান রনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর