রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

জন্ম শহরে হ্যাটট্রিকে জন্মদিন রাঙালেন মেসি

ভয়েস বাংলা প্রতিবেদক / ১৩ বার
আপডেট : রবিবার, ২৫ জুন, ২০২৩

ফটুবলের মহাতারকা লিওনেল মেসি। পূর্ণ করলেন ৩৬। বিশ্বকাপ জয়ের পর নিজের প্রথম জন্মদিনটাকে এবার ব্যতিক্রম ভাবেই রাঙালেন আর্জেন্টাইন এই ফুটবলার। জন্মদিন উদ্যাপনে ফিরে গেছেন নিজের জন্ম শহর রোজারিওতে।
একই দিন ফুটবলকে বিদায় জানিয়েছেন নিউয়েল’স কিংবদন্তি ম্যাক্সিমিলিয়ানো রদ্রিগেজ। এই সতীর্থের বিদায়ী ম্যাচে মাঠে নেমেছেন মেসিও। রদ্রিগেজের আবেগী ম্যাচটা হ্যাটট্রিক করে রাঙিয়েছেন এই মহাতারকা।
শনিবার রোজারিওর স্তাদিও মার্সেলো বিয়েলসা স্টেডিয়ামে ম্যাক্সিমিলিয়ানো রদ্রিগেজের বিদায়ী ম্যাচে লিওনেল মেসি নৈপুণ্য দেখালেও আর্জেন্টিনা একাদশ হেরেছে। ৭-৫ গোলে জয় পায় নিউওয়েলস লিজেন্ড। ম্যাচের প্রথমার্ধেই হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। ম্যাচের চার মিনিটের মাথায় প্রথম গোলটা করেছেন ট্রেডমার্ক ফ্রিকিকে। গোলরক্ষকের মাথার ওপর দিয়ে ফ্লিক করেছেন নিজের দ্বিতীয় গোলটা। বুক দিয়ে বল নামিয়ে দুর্দান্ত এক ভলিতে তৃতীয় গোলটা করেন মেসি।
বিরতির পর আর মাঠে নামেননি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। এই ফেয়ারওয়েল ম্যাচে আর্জেন্টিনার সাবেক-বর্তমানদের মিলন মেলায় ছিলেন আর্জেন্টিনা জাতীয় দলের কোচ এবং সাবেক ফুটবলার লিওনেল স্কালোনিও। রদ্রিগেজের বিদায়ী ম্যাচে স্টেডিয়ামে দর্শকের ঢল নেমেছিল। ভক্ত-সমর্থকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ছিলেন অবশ্য লিওনেল মেসিই।
ম্যাচের পর লিওনেল মেসি বলেন, সত্যি কথা হচ্ছে- এখানে আসার জন্য খুব সন্দুর একটা দিন ছিল এটা। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে- রদ্রিগেজকে সঙ্গ দিতে এখানে লোকেরা আজ এসেছে। আজকের দিনটা একেবারেই তার।
জন্মদিন উদযাপন নিয়ে মেসি বলেন, অনেক দিন পর রোজারিওতে আমার পরিবারের সঙ্গে আমার জন্মদিন উদযাপন করেছি। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর প্রথম জন্মদিন এটা। রোজারিওতে আসাটা সব সময় বিশেষ। আমি আগেও বলেছিলাম, এবার আমাদের বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার কথা ছিল। তবে অনেক অসাধারণ খেলোয়াড় এর মধ্যে চলে গেছে, যারা দারুণ সব কাজ করে গেছেন। তারা শেষ পর্যন্ত বিশ্বকাপ জিততে পারেনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর