রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

জনশুমারি উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৪৫ বার
আপডেট : সোমবার, ৬ জুন, ২০২২

জনশুমারি ও গৃহগণনায় জনগণ যাতে সক্রিয় অংশ নিয়ে সঠিক তথ্য দেয়, সেজন্য সব সংসদ সদস্যের সহায়তা চেয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। মন্ত্রী জানান, শুমারি শুরুর প্রাক্কালে প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন। দেশের সব মানুষের আর্থ-সামাজিক তথ্য সংগ্রহে সারা দেশে আগামী ১৫ থেকে ২১ জুন সাত দিন একযোগে জনশুমারি ও গৃহগণনা করবে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)।

সোমবার (৬ জুন) সংসদে ৩০০ বিধির এক বিবৃতিতে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘সক্রিয় অংশগ্রহণের পাশাপাশি দেশের সাধারণ জনগণকে শুমারিতে সঠিক তথ্য প্রদানে উদ্বুদ্ধ করতে স্পিকার, ডেপুটি স্পিকার, চিফ হুইপ, অন্যান্য হুইপ, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী এবং বিরোধীদলীয় নেতা ও সংসদ সদস্যকে আমি ব্যক্তিগতভাবে সার্বিক সহায়তা চেয়ে উপানুষ্ঠানিক চিঠি পাঠিয়েছি। এই মহান সংসদে আমি পুনরায় আমার এই সহযোগিতার আবেদন পুনর্ব্যক্ত করছি।

মন্ত্রী জানান, শুমারির প্রচার কার্যক্রমের অংশ হিসেবে আগামী ৭ জুন রাষ্ট্রপতি উদ্বোধনী খাম সংবলিত স্মারক ডাকটিকিট অবমুক্ত করবেন। তিনি বলেন, ‘শুমারি শুরুর প্রাক্কালে ১৪ জুন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন। এছাড়া, বহুল প্রচারিত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় নিয়মিত বিজ্ঞাপনের পাশাপাশি আগামী ১৫ জুন জনশুমারি বিষয়ে ক্রোড়পত্র প্রকাশ করা হবে। মন্ত্রী তার বিবৃতিতে শুমারি নিয়ে সার্বিক পরিকল্পনা তুলে ধরেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর