শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪০ দশমিক ৩ ডিগ্রি, খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান

ভয়েস বাংলা প্রতিবেদক / ৫ বার
আপডেট : রবিবার, ৫ মে, ২০২৪

এপ্রিলের শুরু থেকে থেকে চুয়াডাঙ্গায় শুরু হয় তাপপ্রবাহ। এরই মধ্যে ৩৯ বছরের রেকর্ড ভেঙে সর্বোচ্চ তাপমাত্রার পারদ উঠেছে ৪৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াসে। প্রথমে মৃদু, পরে মাঝারি, তীব্র এবং সবশেষ অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যায় চুয়াডাঙ্গার ওপর দিয়ে।
রবিবার (৫ মে) বিকাল ৩টায় জেলায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
তীব্র তাপপ্রবাহের কারণে চুয়াডাঙ্গায় প্রাথমিক, মাধ্যমিক স্কুল বন্ধের সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। গত ৫ দিন ধরে তাপমাত্রার পারদ কমতে থাকায় রবিবার খুলেছে মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান।
এদিকে, গত মঙ্গলবার থেকে প্রতিদিনই চুয়াডাঙ্গায় তাপমাত্রা কমতে শুরু করেছে। মঙ্গলবার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ছিল ৪৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সেটি নেমে শনিবার (৪ মে) দাঁড়ায় ৩৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে। জেলায় তাপমাত্রা কিছুটা কমলেও বাতাসের আর্দ্রতা বেশি থাকায় ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। রবিবার সকাল থেকেই আকাশে মেঘের ঘনঘটা এবং বাতাস বইছে।
চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়া পর্যবেক্ষক রকিবুল হাসান জানান, রবিবার বিকালের পর থেকে সোমবার (৬ মে) বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি শুরু হলে আগামী ১২ মে পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে। রবিবার বিকাল ৩টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর