শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

‘চিরঞ্জীব মুজিব’ ছবিটি জনপ্রিয়তা পাবে: তথ্যমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৯০ বার
আপডেট : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের বলেছেন, বঙ্গবন্ধুর জীবনীনির্ভর পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘চিরঞ্জীব মুজিব’ জনপ্রিয়তা পাবে। আগামী ৩১ ডিসেম্বর দেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হয়েছে। তিনি ছবিটি নির্মাণে সময় দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান। রোববার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ প্রজেকশন হলে মিট দ্য প্রেস অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চলচ্চিত্রটির পরিচালক ও সংলাপ রচয়িতা নজরুল ইসলাম। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেন, অতিরিক্ত সচিব ফারুক আহমেদ, ‘চিরঞ্জীব মুজিব’ ছবির পরিচালক জুয়েল মাহমুদ ও প্রযোজক লিটন হায়দার উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে সাজানো হয়েছে ‘চিরঞ্জীব মুজিব’। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানা নিবেদিত চলচ্চিত্র এটি। ‘চিরঞ্জীব মুজিব’ ছবিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। বেগম ফজিলাতুন নেছা রেণুর ভূমিকায় আছেন পূর্ণিমা। বঙ্গবন্ধুর বাবা ও মা হিসেবে অভিনয় করেছেন যথাক্রমে খায়রুল আলম সবুজ ও দিলারা জামান।

ড. হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বিভিন্ন ভাষায় অনূদিত হয়েছে এবং অন্য ভাষাভাষিসহ কোটি কোটি মানুষ গ্রন্থটি পড়েছে। চলচ্চিত্রটি অন্যান্য ভাষায় ডাবিং করে বিভিন্ন দেশে পাঠালে বঙ্গবন্ধুর জীবন এবং কর্ম ও সংগ্রাম সম্পর্কে বিশ্ববাসী জানতে পারবেন।

নজরুল ইসলাম জানান, গত ২৩ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছবিটির তিনটি পোস্টারে স্বাক্ষর দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর