রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

চায়ের টঙে ঢুকে নিজ হাতে চা বানিয়ে খাওয়ালেন মমতা

ভয়েস বাংলা রিপোর্ট / ৩১ বার
আপডেট : বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী, ২০২৩

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বুধবার বীরভূমে সভা শেষ করে কলকাতা ফেরার পথে সোনাঝুরি গ্রামের একটি চায়ের টঙে ঢুকে সেখানে নিজ হাতেই চা বানিয়ে খাওয়ান।

জানা যায়, মূলত চা খাওয়ার উদ্দেশ্যেই ওই টঙে গিয়েছিলেন মমতা। তবে রাজ্যের মুখ্যমন্ত্রী ও তার সঙ্গে থাকা অনেক মানুষ দেখে ঘাবড়ে যান নারী চা বিক্রেতা। সেটি বুঝতে পেরে তরুণীর কাছ থেকে চা, চিনি আর দুধ চেয়ে নিয়ে চা বানিয়ে খান মুখ্যমন্ত্রী। পরে চা পরিবেশনে মমতা ব্যানার্জিকে সাহায্য করেন দোকান মালিক।

সোনাঝুরির ওই টঙে চা বানাতে বানাতেই দোকান মালিক, তার পরিবার ও আশপাশে দাঁড়িয়ে থাকা মানুষদের খোঁজ নেন মমতা। মুখ্যমন্ত্রীর এমন কাণ্ডে তাজ্জব বনে যান তারা। একপর্যায়ে নারী দোকানিকে জিজ্ঞেস করেন, তোমরা রেশন পাও? তোমাদের ঘর কোথায়? বাচ্চারা পড়াশোনা করে তো?

চলে আসার আগে চায়ের বিল মেটাতে ভুল করেননি মমতা, রাজ্যের মুখ্যমন্ত্রী বলে কথা। শেষে দোকানিকে জিজ্ঞেস করেন, কত হলো? এই ওকে ১০০ কাপ চায়ের পয়সা দাও। এই বলে মমতা ওই দোকানিকে বলেন, তোমার ঘর দেখাও, দেখি কোথায় থাকো। তারপর নিজেই পর্দা সরিয়ে মাটির ঘরের ভেতরটা দেখে নেন। চলে আসার সময় মমতা ব্যানার্জির পা ছুঁয়ে প্রণাম করেন চা বিক্রেতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর