রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

গুণীদের সম্মান দিলে সবাই ভালো কাজে উৎসাহ পায়: তথ্যমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ২১৩ বার
আপডেট : শনিবার, ১৪ মে, ২০২২

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, সমাজের গুণীজনদের কাজকে সম্মান দিলে সবাই ভালো কাজ করতে উৎসাহিত হয়। শুক্রবার (১৩ মে) সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডে চট্টগ্রাম সমিতি ভবনে চট্টগ্রাম সমিতি-ঢাকা আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। চট্টগ্রাম সমিতি-ঢাকা’র সভাপতি জয়নুল আবেদীন জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমিতির সহসভাপতি এবং সংবর্ধনা ও মোড়ক উন্মোচন উপ-পরিষদের আহ্বায়ক ইঞ্জিনিয়ার উজ্জ্বল মল্লিক, শুভেচ্ছা বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন হিরো এবং হাসপাতাল কমিটির চেয়ারম্যান আবু আলম চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বাধীনতা পদকপ্রাপ্ত চিকিৎসক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া, একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক এবং বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি বিমল গুহ, কবি আসাদ মান্নান এবং কবি, কথাসাহিত্যিক ও সাংবাদিক বিশ্বজিৎ চৌধুরীর হাতে সম্মাননা তুলে দেন তথ্যমন্ত্রী।

সম্মাননায় ভূষিতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মন্ত্রী বলেন, চট্টগ্রাম সমিতি ঢাকার বুকে এক খণ্ড চট্টগ্রাম। এই সমিতি প্রতিবছর মেজবান আয়োজন করে। পাশাপাশি তাদের আহ্বান জানাবো, তারা যেন প্রতি বছর ঐতিহাসিক বলীখেলারও আয়োজন করে। কারণ ঐতিহ্য আমাদের বড় ঐশ্বর্য। এ সময় চট্টগ্রামের প্রয়াত লেখক আহমদ মমতাজের লেখা ‘আবহমান চট্টগ্রাম কবি-সাহিত্যিক ও তাদের সাহিত্যকর্ম’ বইয়ের মোড়ক উন্মোচন করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর