রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

খেলোয়াড়দের চাকরি দিতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

ভয়েস বাংলা রিপোর্ট / ৪৭ বার
আপডেট : বুধবার, ৯ নভেম্বর, ২০২২

সাফ জয়ের পর পদক হাতে বাংলাদেশ নারী ফুটবল দলের খেলোয়াড়েরা

শেখ হাসিনা বলেন, যাঁরা খেলাধুলা শেষ করে এখন ব্যবসা করে বেশ টাকাপয়সার মালিক হচ্ছেন, তাঁদের তো উচিত এই দিকটির প্রতি আরও বেশি করে খেয়াল রাখা।

আন্তর্জাতিক প্ল্যাটফর্মে সাফল্য অর্জনের লক্ষ্যে আরও প্রতিযোগিতা ও প্রশিক্ষণের ব্যবস্থা করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে তিনি খেলোয়াড়দের জয়লাভের মনোভাব নিয়ে খেলার আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, ‘আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য অর্জনের জন্য আমাদের যথাযথ প্রশিক্ষণের পাশাপাশি আরও প্রতিযোগিতার ব্যবস্থা করতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতার আহ্বানে সাড়া দিয়ে এ দেশের মানুষ অস্ত্র তুলে নিয়ে স্বাধীনতা অর্জন করেছে। আমরা বিজয়ী জাতি। সব সময় এটা মাথায় রাখতে হবে। খেলার মাঠেও মাথায় রাখতে হবে যে যুদ্ধে জয় করেছি, খেলায়ও জয়ী হব। এই চিন্তা নিয়ে সবাইকে চলতে হবে। তাহলেই সাফল্য আসবে। কারণ, মনোবল ও আত্মবিশ্বাস একান্তভাবে দরকার। আর সব সময় প্রশিক্ষণও দরকার।’

শেখ হাসিনা বলেন, প্রশিক্ষণ কোনোমতেই শিথিল করা যাবে না। যত বেশি প্রশিক্ষণ হবে, তত বেশি খেলাধুলায় উৎকর্ষ বাড়বে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফটোসেশনে অংশ নেন সাফজয়ী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের সদস্যরা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফটোসেশনে অংশ নেন সাফজয়ী বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের সদস্যরা

বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের ২৩ জন খেলোয়াড়ের প্রত্যেকের হাতে পাঁচ লাখ টাকার চেক তুলে দেন প্রধানমন্ত্রী। এ ছাড়া ১১ জন প্রশিক্ষক ও কর্মকর্তার প্রত্যেকের হাতে দুই লাখ টাকার চেক তুলে দেন তিনি। পরে খেলোয়াড়েরা প্রধানমন্ত্রীর হাতে ‘সাফ উইমেন্স চ্যাম্পিয়নশিপ-২০২২ ’-এর ট্রফি তুলে দেন। তাঁরা ফটোসেশনে অংশগ্রহণ করেন।

প্রয়াত আওয়ামী লীগ নেতা আহসানউল্লাহ মাস্টারের জন্মদিনে তাঁর ওপর রচিত একটি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। বইটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর