শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:০৮ অপরাহ্ন

খুব শীঘ্রই কার্ডের মাধ্যমে ওএমএস চাল বিতরণ শুরু হবে

ভয়েস বাংলা রিপোর্ট / ২০ বার
আপডেট : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩

খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খোলা বাজারে কার্ডের মাধ্যমে বিক্রয় কার্যক্রম (ওএমএস) বিতরণের নির্দেশনা দিয়েছেন। খুব শীঘ্রই কার্ডের মাধ্যমে বিতরণ কার্যক্রম শুরু হবে।

বৃহস্পতিবার (২মার্চ) সকালে নওগাঁর পোরশা উপজেলার কপালির মোড় বাজারে চলমান খোলা বাজারে বিক্রয় কার্যক্রম (ওএমএস) আকস্মিক পরিদর্শন শেষে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এসময় পোরশা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মঞ্জুর মোরশেদ চৌধুরী, ইউএনও সালমা আক্তার, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম, খাদ্য নিয়ন্ত্রক জান মোহাম্মদ, জনস্বাস্থ্য কর্মকর্তা মিলন কুমার সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও খাদ্য বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

খাদ্যমন্ত্রী বলেন, এক ব্যক্তি বার বার ওএমএস এর চাল নেয়। সে আবার সেটা বিক্রি করে দেয়। আবার অনেকে পায়না। কার্ডের মাধ্যমে বিতরণ করা হলে এ প্রবনতা কমবে এবং সবাই চাল পাবে। কার্ডের মাধ্যমে একজন সপ্তাহে একবার ওএমএস এর চাল কিনতে পারবে বলে তিনি উল্লেখ করেন।

চালের বাজার দর কমাতে বিদেশ থেকে চাল আমদানি করা হবে কিনা? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে খাদ্যমন্ত্রী বলেন, দেশে চালের অনেক মজুত আছে, কোন অভাব নেই। এবারে আমনের উৎপাদন ভালো হয়েছে। বোরো ধানের চাষ শুরু হয়েছে। বেশি আমদানি করলে কৃষক নায্যমূল্য পাবেনা। কৃষককে নায্যমূল্য দিতে হবে। নিম্ন আয়ের লোকদের কোন সমস্যা হবেনা উল্লেখ করে মন্ত্রী বলেন, তাদের জন্য ওএমএস এর ৩০ টাকায় চাল দেয়া হচ্ছে। আবার মার্চ মাস থেকেই খাদ্যবান্ধব কর্মসূচি চালু হয়েছে। ৫০ লাখ পরিবার প্রতিমাসে একবার করে ৩০ কেজি চাল পাবেন।

পরে খাদ্যমন্ত্রী নিতপুর খাদ্য গুদাম পরিদর্শন করেন এবং গুদামে রক্ষিত চালের গুণগতমান পরীক্ষা করে দেখেন। পরে খাদ্যমন্ত্রী প্রধান অতিথি হিসাবে উপজেলার নিতপুর ও ছাওড় ইউনিয়ন মহিলা লীগের ত্রী-বার্ষিক সম্মেলনে যোগদেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর