রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে চিকিৎসকদের বক্তব্য বিএনপি’র শেখানো: তথ্যমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৯৭ বার
আপডেট : সোমবার, ২৯ নভেম্বর, ২০২১

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে ডাক্তার সাহেবরা যে বক্তব্য দিয়েছেন, এগুলো বিএনপির শেখানো।

সোমবার সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে টিভি ক্যাবল নেটওয়ার্ক অপারেটর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে বিএনপি নেত্রী খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে চিকিৎসকদের মন্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তাদের বক্তব্যে এটি স্পষ্ট যে ডাক্তার হিসেবে তারা যতটুকু না বক্তব্য দিয়েছেন, রাজনৈতিক উদ্দেশ্যে বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্যই দিয়েছেন। আর বিবৃতিদাতাদের বেশিরভাগই বিএনপির দলীয় রাজনীতির সঙ্গে যুক্ত।

ড. হাছান বলেন, বিএনপি এখন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতিটা তাদের নেতাদের কাছ থেকে ডাক্তারদের মধ্যেও নিয়ে গেছেন বলে প্রমাণিত হয়েছে। আমি টেলিভিশনে দেখেছি, জিয়াউর রহমান ফাউন্ডেশন-জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার একটি বিবৃতি দিয়েছেন। ড্যাবের দফতর সম্পাদক ডা. মো. ফখরুজ্জামানের সই করা আরেকটি বিবৃতি ছিল। আরেকজন ডাক্তার কালকে সংবাদ সম্মেলন করেছেন। এরা সবাই বিএনপি’র দলীয় ও ঘরোয়া রাজনীতির সঙ্গে যুক্ত।

তথ্যমন্ত্রী বলেন, ডাক্তার সাহেব বলেছেন, শুধু যুক্তরাজ্যে চিকিৎসা আছে। আর চিকিৎসা আছে জার্মানি আর যুক্তরাষ্ট্রে। ভারতে তো নেই-ই, সিঙ্গাপুরে, ব্যাংককেও নেই। বাস্তবতা হলো—এখন ইউরোপ ও আমেরিকার অনেক মানুষ সিঙ্গাপুর ও ব্যাংককে চিকিৎসা করতে আসেন। ডাক্তার সাহেব কীভাবে বললেন, অন্য কোথাও নেই, শুধু তারেক রহমান যেখানে আছে, সেই যুক্তরাজ্যেই চিকিৎসা আছে, আর আছে পাশের দেশ জার্মানি আর ইউএসএ-তে।সাংবাদিকরা বিএনপি মহাসচিবের বক্তব্য দেশে বিশৃঙ্খলা না চাইলে খালেদা জিয়াকে বিদেশে যেতে হবে- এ বিষয়ে প্রশ্ন করলে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, বিএনপি মহাসচিব যদি এ কথা বলে থাকেন, তাহলে উনারা বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনা করছেন। আমি মনে করি, এজন্য তার বিরুদ্ধে ফৌজদারি মামলা হতে পারে। কারণ, তিনি যে বিশৃঙ্খলা সৃষ্টি করার পরিকল্পনা করছেন, সেটি নিজেই স্বীকার করেছেন এবং এটি ফৌজদারি অপরাধ। তারা অতীতে অনেক বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। দেশের মানুষ তাদের আর বিশৃঙ্খলা সৃষ্টি করতে দেবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর