রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

বিশ্ব পরিস্থিতি আড়াল করে কিছু গণমাধ্যম বিভ্রান্তি সৃষ্টি করছে: তথ্যমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ৬২ বার
আপডেট : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

বঙ্গবন্ধু হত্যায় সবচেয়ে লাভবান হয়েছে জিয়া এবং জিয়ার পরিবার মন্তব্য করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালনই প্রমাণ করে যে, জাতির পিতার হত্যায় জিয়াউর রহমান জড়িত। তিনি বলেন,  বিশ্ব পরিস্থিতি আড়াল করে দেশের গণমাধ্যমগুলো বিভ্রান্তি সৃষ্টি করছে। মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামকে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে মানুষের মাঝে সঠিক তথ্য তুলে ধরে এই মুহূর্তে মানুষের পাশে থাকার আহ্বান জানান।

সোমবার (১৫ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার আয়োজন করে ‘মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম’। অবজারভার সম্পাদক সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বাসসর প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব দীপ আজাদ, সাবেক মহাসচিব আবদুল জলিল ভূইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাবেক সাধারণ সম্পাদক আবদুল আজিজ ভূইয়া, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু, জাতীয় প্রেস ক্লাবের যুগ্বম সম্পাদক মাইনুল আলম ও মো. আশরাফ আলী, ট্রেজারার শাহেদ চৌধুরী, বাংলাদেশ সম্পাদক ফোরামের আহ্বায়ক রফিকুল ইসলাম রতন, সিনিয়র সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা মৃণাল কৃঞ্চ রায় প্রমুখ। ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন অনুষ্ঠান পরিচালনা করেন।

হাছান মাহমুদ বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতাকে ভূ-লুণ্ঠিত করে যেভাবে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিল, নারী ও শিশুকে হত্যা করা হয়েছিল— সেটি ছিল মানবতাবিরোধী অপরাধ। এই অপরাধ যারা সংগঠিত করেছিল, তাদের অন্যতম কুশীলব ছিল খন্দকার মোশতাক তো বটেই, তার সঙ্গে জিয়াউর রহমান। তিনি বলেন, খালেদা জিয়া তার জন্ম তারিখ বদলে দিয়ে ১৫ আগস্ট জন্মদিন পালনের মধ্য দিয়ে স্বীকার করে নিয়েছে, তার স্বামী বঙ্গবন্ধুর হত্যার অন্যতম কুশীলব।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে উপজাত হিসেবে সৃষ্টি হয়েছে বাংলাদশ জাতীয়তাবাদ। স্বাধীনতাবিরোধীদের এবং রাজনীতিতে যারা সুবিধা নিতে চায়, তাদের সন্নিবেশ ঘটিয়ে বিএনপির সৃষ্টি। বিশ্ব পরিস্থিতি আড়াল করে দেশের গণমাধ্যমগুলো বিভ্রান্তি সৃষ্টি করছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, আমি বলবো না যে,  একেবারে নির্ভুলভাবে দেশ পরিচালনা করছি। আমাদের অবশ্যই ভুল-ত্রুটি আছে। কিন্তু সেটিকে বড় করে দেখিয়ে আজকের প্রেক্ষাপটে বিশ্ব পরিস্থিতিটাকে আড়াল করে, শুধু দেশের পরিস্থিতিকে তুলে ধরে তারা (সংবাদ মাধ্যম) মানুষকে বিভ্রান্ত করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর