রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

খরচ কমিয়ে ২৭ কোটি টাকা ফেরত প্রধানমন্ত্রীর কার্যালয়ের

ভয়েস বাংলা রিপোর্ট / ২৬ বার
আপডেট : শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৩

প্রধানমন্ত্রীর কার্যালয়ের ২০২২-২০২৩ অর্থ বছরে অফিসের বিভিন্ন অভ্যন্তরীণ খাতে বরাদ্দ কমিয়ে ২৬ কোটি ৪৩ লাখ টাকা সরকারি কোষাগারে ফেরত দিয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ আহসান কিবরিয়া সিদ্দিকী বলেন, চলতি অর্থ বছরের বাজেট সংশোধনের সময় লক্ষ্য করি, আমরা বিভিন্ন অভ্যন্তরীণ খাত থেকে সরকারকে প্রায় ২৭ কোটি টাকা ফেরত দিতে পারি। দেখা যায়, ২৬ কোটি ৪৩ লাখ টাকা পাওয়া যায়, যা ফেরত দেয়া যেতে পারে। এই অর্থ সংসদীয় বাজেট থেকে অর্থ বিভাগে হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

আহসান কিবরিয়া সিদ্দিকী বলেন, আমরা অর্থ বছরের শুরু থেকে পরিকল্পিতভাবে পিএমওতে ধীরে ধীরে ব্যয় হ্রাস করেছি। আমরা জুলাই মাসে চলতি আর্থিক বছরের শেষ নাগাদ আমাদের অফিসের খরচ আরও কমানোর চেষ্টা করছি। তিনি বলেন, ২০২২ সালে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ফলে বিশ্বব্যাপী অর্থনৈতিক সংকট দেখা দিলে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে আমরা অফিস ব্যয় আরও কমাতে শুরু করি। প্রথমে আমরা বিদ্যুৎ খরচ কমাই। এরপরে আমরা পেট্রোল ও লুব্রিকেন্টস সেক্টরের দিকে নজর দেই। আমরা অত্যন্ত বৈজ্ঞানিক উপায়ে যানবাহনের রেশনিং করে তাও কমিয়ে আনি। খাবারের মেন্যুকে খুব সিম্পল করে আপ্যায়নের খরচও কমানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর