শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

ক্রুজ ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা ‘গত বসন্তের পর এমন হামলা দেখেনি কিয়েভ’

ভয়েস বাংলা প্রতিবেদক / ৭ বার
আপডেট : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

ইউক্রেনের রাজধানী কিয়েভজুড়ে ভয়াবহ হামলা চালিয়েছে রুশ বাহিনী। মঙ্গলবার রাতভর ৪০টির বেশি ক্রুজ ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়। গত বসন্তের পর এমন হামলার মুখে পড়েনি কিয়েভ।
কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান সের্হি পপকো বুধবার বলেছেন, রাশিয়া ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করে মঙ্গলবার রাতে রাজধানী কিয়েভে হামলা চালায়। টেলিগ্রামে তিনি বলেন, গত বসন্তের পর এমন হামলার মুখে পড়েনি কিয়েভ। তাতে কয়েকটি আবাসিক ভবন ও শপিং মল ক্ষতিগ্রস্ত হয়েছে। নিহত হন দুই বেসামরিক নাগরিক। রাশিয়ার একটি বিমানবন্দরে ড্রোন হামলায় ৪টি বিমান পুড়ে যাওয়ার পর এ ঘটনা ঘটলো।
তিনি বলেছেন, বিভিন্ন দিক থেকে কিয়েভ অভিমুখে প্রবেশ করতে থাকে ড্রোন। কিছুক্ষণ পর ‘টিইউ-৯৫এমএস’ বোমারু বিমান থেকে কিয়েভের দিকে ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। তবে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা শত্রুদের ২০টি হামলা ঠেকিয়ে দিয়েছে বলে দাবি করেন তিনি। এ ঘটনায় দুই জন নিহত হয়েছেন। আহত হন আরও ৩ জন। দুজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।
বুধবার ভোরের দিকে কিয়েভের মেয়র জানান, ধ্বংসস্তূপের দিকে উদ্ধার তৎপরতা চালাচ্ছে দমকল কর্মীরা। এদিকে ইউক্রেনের বন্দরনগরী ওডেশাতেও রুশ হামলার কথা জানায় স্থানীয় কর্তৃপক্ষ।
ইউক্রেনের শীর্ষ জেনারেল দাবি করেছেন, শেষ রাতে রাশিয়া ৪০টির বেশি হামলা চালিয়েছে। এরমধ্যে ২৮টি ক্রুজ ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা। ১৬টি ড্রোনের মধ্যে ১৫টি ধ্বংসের কথা জানান ইউক্রেনের কমান্ডার ইন চিফ জেনারেল ভ্যালেরি জালুঝনি। সূত্র: সিএনএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর