রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

ক্রিমিয়া সেতুতে হামলা: তিন দেশকে দুষছে মস্কো

ভয়েস বাংলা প্রতিবেদক / ৭ বার
আপডেট : সোমবার, ১৭ জুলাই, ২০২৩

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা অভিযোগ করে বলেছেন, ক্রিমিয়া সেতুতে হামলায় ইউক্রেন দায়ী। এর পেছনে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যেরও হাত হাছে।
সোমবারের হামলা নিয়ে সকালে সংবাদ সম্মেলনে জাখারোভা বলেছেন, আজকে ক্রিমিয়া সেতুতে যে হামলাটি হয়েছে তা কিয়েভ সরকার করেছে। ওই সরকারের মধ্যে আন্তর্জাতিক সংগঠিত অপরাধ গোষ্ঠীর সব ধরনের বিশেষত্ব রয়েছে।
ক্রিমিয়া সেতুতে সোমবার ভয়াবহ বিস্ফোরণ ঘটে। ইউক্রেনের কাছ থেকে দখল করা ক্রিমিয়া উপদ্বীপের সঙ্গে রাশিয়ার যোগাযোগের মাধ্যম এই সেতুটি। গুরুত্বপূর্ণ সেতুতে দুটি বিস্ফোরক বস্তু আঘাত হানে। ভোর ৩ টা ৪ মিনিট এবং ৩ টা ২০ মিনিটের দিকে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়। এতে এক দম্পতি নিহত হন। আহত হন তাদের মেয়ে। এর আগে জরুরি পরিস্থিতি উল্লেখ করে যান চলাচল বন্ধ করে দেওয়ার কথা জানায় ক্রিমিয়ার রুশপন্থি গর্ভনর। এ ঘটনায় কোনও প্রমাণ উপস্থাপন না করে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আরও বলেছেন, ইউক্রেনের কর্মকর্তারা এবং যুক্তরাষ্ট্র ও ব্রিটিশ গোয়েন্দা সংস্থার সহায়তায় এ কাজ করেছে।
মস্কো প্রাথমিকভাবে ধারণা করছে, একটি বোট ড্রোন দিয়ে সেতুতে হামলা হয়েছে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। হামলার দায় নিতে অস্বীকার করলেও ইউক্রেনের প্রতিরক্ষা গোয়েন্দা বাহিনীর একজন মুখপাত্র বলেছেন, এই সেতুর একাংশ ধসে রুশ বাহিনীর কাছে রসদ সরবরাহ ব্যাহত হবে। সেতুটি ব্যবহার করে ইউক্রেনে যুদ্ধরত শত্রুদের কাছে সামরিক সরঞ্জাম ও গোলাবারুদ পাঠিয়ে আসছে মস্কো।
সূত্র: বিবিসি, সিএনএন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর