রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০১ পূর্বাহ্ন

ক্যাম্প ডেভিডে বাইডেন, হোয়াইট হাউসে মিলল কোকেন

ভয়েস বাংলা প্রতিবেদক / ১০ বার
আপডেট : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দাপ্তরিক বাসভবন হোয়াইট হাউস থেকে কোকেন উদ্ধার করা হয়েছে। রোববার (২ জুলাই) হোয়াইট হাউজের ওয়েস্ট উইংয়ের গ্রাউন্ড ফ্লোর থেকে এ কোকেন উদ্ধার করে সিক্রেট সার্ভিস এজেন্টের সদস্যরা।
কোকেনের ছোট ব্যাগ কীভাবে হোয়াইট হাউসে এসেছে তা নিয়ে তদন্ত শুরু করেছেন কর্মকর্তারা। যদিও কোকেনের ব্যাগটি হোয়াইট হাউসের যে অংশে দর্শনার্থীদের আসার অনুমতি রয়েছে সেখান থেকে উদ্ধার করা হয়েছে।
সিক্রেট সার্ভিসের মুখপাত্র অ্যান্টনি গুগলিয়েলমি বলেন, রোববার সন্ধ্যায় সাদা পাউডারের ব্যাগটি হোয়াইট হাউসের ওয়েস্ট উইংয়ের গ্রাউন্ড ফ্লোর থেকে উদ্ধার করা হয়। পরীক্ষা-নিরীক্ষার পর ব্যাগটিতে থাকা সাদা পাউডার কোকেন বলে নিশ্চিত করেন তারা।
গুগলিয়েলমি বলেন, হোয়াইট হাউসে কীভাবে কোকেন প্রবেশ করেছে তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। তবে কোকেন উদ্ধারের ঘটনায় হোয়াইট হাউসের কার্যক্রম ব্যাহত হয়নি। এ ঘটনার সময় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন স্বাধীনতা দিবস উদযাপনের অনুষ্ঠানে যোগ দিতে ক্যাম্প ডেভিডে ছিলেন। মঙ্গলবার (৪ জুলাই) সকাল পর্যন্ত হোয়াইট হাউসে ফিরে আসেননি তিনি।
বুধবার (৫ জুলাই) ওভাল অফিসে সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন প্রেসিডেন্ট। সেখানে কোকেন উদ্ধারের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের কোনো জবাব দেননি তিনি। এছাড়া বুধবার হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়ের এ ঘটনা নিয়ে আলোচনা করতে অস্বীকার করে বলেন, বিষয়টির তদন্ত সিক্রেট সার্ভিস তত্ত্বাবধান করছে।
নারী ওই কর্মকর্তা বলেন, বিষয়টি নিয়ে সিক্রেট সার্ভিস তদন্ত করছে। এটি তাদের এখতিয়ারে, আমরা অবশ্যই তদন্ত চালিয়ে যেতে দেব। তিনি বলেন, হোয়াইট হাউসের আস্থা আছে সিক্রেট সার্ভিসের প্রতি। তারা অবশ্য এর রহস্য উন্মোচন করতে পারবে। সূত্র: দ্য ওয়াশিংটন পোস্ট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর