রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন

কেউ বঙ্গবন্ধু পরিবারের নাম ভাঙানোর চেষ্টা করলে তথ্য দিন: ওবায়দুল কাদের

ভয়েসবাংলা প্রতিবেদক / ৮২ বার
আপডেট : বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২

কেউ বঙ্গবন্ধু পরিবারের নাম ভাঙানোর চেষ্টা করলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে জানানোর অনুরোধ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান। আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের ৫৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিনামূল্যে কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ ও এ আলোচনা সভার আয়োজন করা হয়।কৃষক লীগের সভাপতি সমীর চন্দ্র চন্দর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন—আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি প্রমুখ।

সচিবালয়সহ বিভিন্ন অফিসে বঙ্গবন্ধু পরিবারের নাম ভাঙানোর অভিযোগ পাওয়ার কথা উল্লেখ করে কাদের বলেন, সজীব ওয়াজেদ জয়, সায়মা হোসেন, শেখ রেহানা, রোদোয়ান সিদ্দিক ববি—এদের বিরুদ্ধে অপপ্রচার হচ্ছে। শুনেছি এদের কারো কারো নাম করে সচিবালয়, বিভিন্ন অফিসে আর্থিক সুবিধা, ব্যবসা চাওয়া হচ্ছে। আমি চ্যালেঞ্জ করছি বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের বিরুদ্ধে কেউ এ ধরণের অভিযোগ দিতে পারবেন না। তারা ব্যবসা-বাণিজ্য করে না। তারা চাকরি করে জীবন ধারণ করেন। কেউ তাদের নাম ভাঙানোর চেষ্টা করলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তথ্য দেওয়ার অনুরোধ করছি।

বঙ্গবন্ধু পরিবারের সুনাম নষ্ট করার জন্যও ষড়যন্ত্র চলছে অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশের মানুষ শেখ হাসিনাকে ভালোবাসেন। সে জন্য বার বার জনগণের সমর্থন নিয়ে তিনি ক্ষমতায় আছেন। যে কোন রাজনৈতিক নেতার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করলে শেখ হাসিনা ৯০ ভাগ ভোট পাবেন। বিশ্বে তার সততার সুনাম আছে। তার নেতৃত্বে বাংলাদেশে স্বস্তি-স্থিতি যেভাবে আছে, অনেক দেশেই তা নেই। বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা লন্ডনে বাসে চড়ে চলাফেরা করেন। তার সেখানে গাড়ি নেই, বাড়ি নেই। বঙ্গবন্ধুর সততা থেকে শেখ হাসিনা, শেখ রেহানা শিক্ষা নিয়েছেন। শেখ হাসিনার সন্তানদের মধ্যে ক্ষমতার দাম্ভিকতা নেই। বিশ্বের অনেক দেশের সঙ্গে তুলনা করলে বাংলাদেশ ভালো আছে বলে তিনি উল্লেখ করেন।

নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের ছাত্রদের মধ্যেকার সমস্যা সমাধানে সরকার ব্যবস্থা নিচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আমলে নিউমার্কেট, ঢাকা কলেজ  ও এলিফ্যান্ট রোড এলাকা প্রতিদিন ছিল রণক্ষেত্র। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে তিনি বলেন, তখন কি অবস্থা ছিল আপনার প্রিয় শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা কলেজের আশেপাশের? ভুলে গেছেন? সরকার তো সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যবস্থা নিচ্ছে। আপনাদের সময়ের মতো রণক্ষেত্র হয়নি।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, দেশ যখন শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে চলেছে তখন একটি কুচক্রী মহল দেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছে। কথায় কথায় ষড়যন্ত্র হচ্ছে, দেশকে বিশ্বের কাছে হেয় করতে অপপ্রচার চালানো হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর