রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

কৃষিমন্ত্রীর সংবাদে নায়ক রাজ্জাকের ছবি, ক্ষমা চাইল আনন্দবাজার

ভয়েস বাংলা প্রতিবেদক / ১২ বার
আপডেট : রবিবার, ৬ আগস্ট, ২০২৩

বাংলাদেশ আওয়ামী লীগের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল রবিবার (৭ আগস্ট) দিল্লি যাচ্ছে। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে এই সফর। এ নিয়ে বাংলাদেশের মতো ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমেও সংবাদ প্রকাশিত হয়েছে। এ বিষয়ে সংবাদ প্রকাশ করেছে কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকাও। কিন্তু সেই সংবাদের শুরুতেই গুরুতর এক ভুল করে বসলো তারা। প্রতিবেদনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক দাবি করে ব্যবহার করা হয়েছিল প্রয়াত নায়করাজ রাজ্জাকের ছবি।
রবিবার সকালে ‘আওয়ামী লীগের দল আজ দিল্লিতে’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয় আনন্দবাজার পত্রিকা অনলাইনে। সেখানে বলা হয়, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য তথা কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের নেতৃত্বে কাল চার দিনের সফরে নয়াদিল্লি পৌঁছাবেন বাংলাদেশের শাসক দলের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল। তবে জানা যায়, আওয়ামী লীগের প্রতিনিধিরা কাল, মানে সোমবার নয়, রবিবারই দিল্লি যাচ্ছেন। অর্থাৎ আনন্দবাজার পত্রিকার শিরোনামে ‘আজ’ লেখা থাকলেও ভেতরে ‘কাল’ লেখায় বিভ্রান্তি তৈরি হয়।
এর চেয়েও বড় ভুলটি করেছিল তারা ছবির ক্ষেত্রে। কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের নাম বললেও পত্রিকাটি ব্যবহার করেছিল নায়করাজ রাজ্জাকের ছবি।
বাংলাদেশের পাশাপাশি কলকাতার চলচ্চিত্রেও একসময় দাপটের সঙ্গে অভিনয় করেছেন প্রয়াত নায়করাজ। তবু তাকে চিনতে পারেননি আনন্দবাজার পত্রিকার সংবাদকর্মীরা।
প্রতিবেদনটি প্রকাশিত হয় বাংলাদেশ সময় সকাল ১০টার দিকে, কিন্তু দুপুর ১টার পরেও ওয়েবসাইটে দেখা যাচ্ছিল ভুল ছবিটি। অবশ্য এরপরে ভুল সংশোধন করে ক্ষমা চেয়েছে আনন্দবাজার কর্তৃপক্ষ।
সংশোধিত প্রতিবেদনটিতে এবার আর কৃষিমন্ত্রী বা নায়ক কোনো আব্দুর রাজ্জাকের নয়, ব্যবহার করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর