শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

কৃষিপণ্য রফতানিতে নতুন বাজার খোঁজার নির্দেশ প্রধানমন্ত্রীর

ভয়েস বাংলা প্রতিবেদক / ৮ বার
আপডেট : সোমবার, ১৯ জুন, ২০২৩

কৃষিজাত পণ্য রফতানিতে নতুন নতুন বাজার খোঁজার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এছাড়া অর্গানাইজেশন অব ইসলামির কোঅপারেশনভুক্ত (ওআইসি) দেশগুলোতে যাতে কাঁচা শাকসবজি, আমসহ অন্যান্য ফল আরও বেশি পরিমাণে পণ্য রফতানি করা যায় সে ব্যাপারে কাজ করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন তিনি।
সোমবার (১৯ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বৈঠকে কৃষি ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প উন্নয়ন নীতিমালা-২০২৩’ অনুমোদন দিয়ে এ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। বিকালে সচিবালয়ে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। এটি এ বছরের ১১তম এবং সরকারের এই মেয়াদের ১১৮তম সভা।
সচিব জানান, আজকের বৈঠকে ‘কৃষি ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ শিল্প উন্নয়ন নীতিমালা-২০২৩’ অনুমোদন দিয়েছে মন্ত্রিপরিষদ। এছাড়াও বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে অপরাধ সংক্রান্ত তথ্য আদান-প্রদান বিষয়ক চুক্তির খসড়ায় অনুমোদন দেওয়া হয়েছে। বাংলাদেশ ও ভুটানের মধ্যে ট্রাফিক ও ট্রানজিট সংক্রান্ত চুক্তির খসড়াতেও অনুমোদন দিয়েছে মন্ত্রিপরিষদ। এছাড়া ভূমি সংক্রান্ত প্রতারণা বা জালিয়াতির অপরাধে সর্বোচ্চ সাত বছর এবং সর্বনিম্ন দুই বছর কারাদণ্ডের বিধান রেখে ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনের খসড়ায় চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এ ধরনের অপরাধে কেউ সহযোগিতা করলেও একই শাস্তি হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর