রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

কূটনীতিকদের নিরাপত্তার সমস্যা নেই: ওবায়দুল কাদের

রিপোর্টার / ৪০ বার
আপডেট : শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যুক্তরাষ্ট্রসহ কোনো দেশের কূটনীতিকদের বাংলাদেশে নিরাপত্তার সমস্যা নেই। বন্ধুরাষ্ট্র যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো টানাপড়েন হলে কূটনৈতিকভাবে আলোচনা করে সমাধান করা হবে।

শনিবার বিকেলে রাজধানীতে আওয়ামী লীগের শোভাযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউশন মিলনায়তনের সামনের রাস্তায় এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ শেষে শোভাযাত্রাটি শাহবাগ, এলিফ্যান্ট রোড, সায়েন্স ল্যাব, কলাবাগান, মিরপুর রোড হয়ে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হয়।

রাজধানীতে আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা

এদিন দুপুর থেকে রমনা শাহবাগ এলাকায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো মিছিলসহ এসে জড়ো হয়। সব মিছিল এসে রমনা ধানমন্ডি সড়কে সমাবেশে রূপ নেয়। ফলে রাজধানীর বিভিন্ন সড়কে সৃষ্টি হয় যানজট।

আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর শাখার আয়োজনে এ শোভাযাত্রায় যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠন ও তাদের শাখা সংগঠনের নেতাকর্মীরা অংশ নিয়েছেন।শোভাযাত্রায় অংশ নেওয়া ট্রাকে করেও নেতা-কর্মীরা যাচ্ছেন। শোভাযাত্রায় দেশাত্মবোধক গান বাজানো হচ্ছে। বাজানো হচ্ছে নানান বাদ্য। নেতা-কর্মীরা নেচে-গেয়ে একটি আনন্দঘন পরিবেশ সৃষ্টি করেছেন। রয়েছে ব্যানার ও বাদ্যযন্ত্রও।

শোভাযাত্রায় নেতৃত্ব দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফি ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, উত্তরের সভাপতি শেখ বজলুর রহমানসহ অন্যান্য নেতারা।

সমাবেশে সড়ক ওবায়দুল কাদের বলেন, আজকে আমেরিকান দূতাবাস, তাদের সঙ্গে আমাদের কোনো টানাপোড়েন হলে আমরা কূটনৈতিকভাবে আলোচনা করে ফয়সালা করব। আমাদের বন্ধুরাষ্ট্র যুক্তরাষ্ট্রের সঙ্গে বিভেদ সৃষ্টির উস্কানি দিচ্ছে বিএনপি। আমি যুক্তরাষ্ট্রসহ সব দূতাবাসকে আশস্ত করছি, কূটনীতিকদের জন্য নিরাপত্তার কোনো অভাব বাংলাদেশে নেই। শেখ হাসিনার বাংলাদেশে, বঙ্গবন্ধুর বাংলাদেশে সবাই নিরাপদে থাকবেন। আজকে যদি কোনো টানাপোড়েন হয়, তার বিচার চাইবে যুক্তরাষ্ট্র। কিন্তু আপনারা (বিএনপি) এটা বলার কে?

বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন, জনগণ আপনাদের ১০ তারিখে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। কী পাইছে? পাইছে অশ্বডিম্ব। আগামী ৩০ তারিখেও ঘোড়ার ডিম পাড়বে। যদি তারা সফল হয় ঘোড়া সেদিন ডিম পারবে।

এ সময় ওবায়দুল কাদের আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বলেন, কোনো দিকে কান দেবেন না। প্রস্তুত থাকেন, খেলা হবে প্রথমে ফেমিফাইনাল তাপর ফাইনাল খেলা। আমাদের শান্তিপূর্ণ অবস্থান। আগামী নির্বাচনে হবে ফাইনাল খেলা, আন্দোলনেও তারা (বিএনপি) হারবে, নির্বাচনেও তারা হারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর