রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

কীসের জন্য ডাকতে যাবো: সংলাপ ইস্যুতে প্রধানমন্ত্রী

ভয়েস বাংলা রিপোর্ট / ১২ বার
আপডেট : সোমবার, ১৫ মে, ২০২৩

দেশে আন্দোলনরত বিরোধী দলগুলোর সঙ্গে সংলাপের বিষয়টি আবারও নাকচ করে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আলোচনায় কীসের জন্য ডাকতে যাবো? তাদের ডিমান্ডই তো ঠিক নাই।

সোমবার (১৫ মে) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। জাপান, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে সাম্প্রতিক সফর নিয়ে তিনি এই সংবাদ সম্মেলন করেন।

যুক্তরাষ্ট্র সফরের সময় নাগরিক সংবর্ধনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখার সময় বাইরে অনেক লোক বিক্ষোভ করছিল। তখন তাদের ডেকে কথা বলতে চেয়েছিলেন বঙ্গবন্ধুকন্যা। তার স্পিস রাইটারের এই বক্তব্যের বিষয়টি উল্লেখ করে প্রশ্ন করা হয়, এটি ঠিক কিনা। জবাবে মাথা নেড়ে হ্যাঁ সূচক অভিব্যক্তি জানান প্রধানমন্ত্রী।

15-05-23-PM_Press Conference-5

পরে প্রশ্ন করা হয়, এটি ঠিক থাকলে বাংলাদেশেও অনেক মানুষ রোদের মধ্যে কষ্ট, রাস্তায় নানা বিষয় নিয়ে আলোচনা করছে। তারাও কষ্ট করছে। আপনি কি ওদের (যুক্তরাষ্ট্রের বিক্ষোভকারীরা) মতো এদেরও (বাংলাদেশে তাদের অংশ) আলোচনায় ডাকবেন?

উত্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাল্টা প্রশ্ন রাখেন, কাদেরকে? সেই উত্তরটা পরে দিচ্ছি। আলোচনায় কীসের জন্য ডাকতে যাবো? তাদের ডিমান্ডই তো ঠিক নাই। যুক্তরাজ্যে যারা ছিলেন তখন বৃষ্টি নেমেছিল। আমি ভাবলাম বাংলাদেশের প্রবাসী তারা বৃষ্টিতে ভিজবে তার চেয়ে তাদের ডাকি, কী বলতে চায় শুনি। এখন ঢাকায় বা বাংলাদেশে যারা, তাদের যদি বৃষ্টিতে ভেজা শখের মধ্যে থাকে তারা থাকুক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর