শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

কিয়েভে ফের রুশ হামলা, ডনেস্কে ভয়াবহ যুদ্ধ

ভয়েস বাংলা প্রতিবেদক / ১৩ বার
আপডেট : রবিবার, ২ জুলাই, ২০২৩

১২ দিনের বিরতির পর রাশিয়া ফের কিয়েভে ড্রোন হামলা শুরু করেছে বলে দাবি করে জ্যেষ্ঠ ইউক্রেনীয় কর্মকর্তা সের্হি পপকো বলেছেন, হামলায় হতাহত বা ক্ষয়ক্ষতির সম্পর্কে এখনও ধারণা পাওয়া যায়নি।
কিয়েভের সামরিক প্রশাসনের প্রধান কর্নেল জেনারেল সের্হি পপকো রবিবার ভোরে টেলিগ্রাম চ্যানেলে একটি পোস্টে বলেন, কিয়েভের ওপর আরেকটি আক্রমণ। এই মুহুর্তে সম্ভাব্য হতাহত বা ক্ষয়ক্ষতি সম্পর্কে কোনও তথ্য নেই।
রয়টার্সের খবরে বলা হয়, স্থানীয় সময় রাত ২ টার পর ইউক্রেনের রাজধানী এবং মধ্য ও পূর্ব ইউক্রেনীয় কিছু অঞ্চলে প্রায় এক ঘণ্টার জন্য বিমান হামলার সতর্কতার অধীনে ছিল।
হামলার মাত্রা সম্পর্কে তাৎক্ষণিকভাবে কোনো তথ্য পাওয়া যায়নি। ইউক্রেনের পূর্ব এবং দক্ষিণে রাশিয়ার গোলাগুলিতে আরও বেসামরিক হতাহতের খবর আসার একদিন পর এই হামলাটি হয়।
ডনেস্কের অঞ্চলের গভর্নর পাভলো কিরিলেনকো বলেন, পূর্ব ফ্রন্ট-লাইনে শুক্রবার এবং শনিবার রাতে কমপক্ষে তিনজন বেসামরিক লোক নিহত এবং ১৭ জন আহত হয়েছেন।
ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় খেরসন অঞ্চলের গভর্নর ওলেক্সান্ডার প্রোকুদিন বলেন, শুক্রবারের পাশাপাশি শনিবার রাতভর হামলায় এক শিশুসহ পাঁচজন আহত হয়েছেন।
এদিকে ইউক্রেনের উত্তর-পশ্চিমের নিরাপত্তা জোরদারে রিভনে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে দেশের শীর্ষ সামরিক কমান্ড এবং পারমাণবিক শক্তি কর্মকর্তাদের একটি বৈঠক করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। সূত্র: আল জাজিরা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর