রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

করোনা: ৬১-৭০ বছর বয়সীদের মৃত্যু বেশি

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৬৮ বার
আপডেট : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২

গত ২৪ ঘণ্টায় (৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে ৯ ফেব্রুয়ারি সকাল ৮টা) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৮ হাজার ৭০৩ জন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৩ জনের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ৬১-৭০ বছর বয়সীদের—১০ জন। এরপর রয়েছে ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১-৪০ বছরের মধ্যে ও ৯১-১০০ বছরের মধ্যে ২ জন করে, আর ২১-৩০ ও ৮১-৯০ বছরের মধ্যে একজন করে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, মোট মারা যাওয়া ২৮ হাজার ৭০৩ জনের মধ্যে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ৬১-৭০ বছর বয়সীদের। ২৮ হাজার ৭০৩ জনের এই বয়সী আট হাজার ৮৮৫ জন। ৫১-৬০ বছরের ছয় হাজার ৭২৯ জন, ৭১-৮০ বছরের পাঁচ হাজার ছয় জন, ৮১-৯০ বছরের এক হাজার ৬৬৯ জন, ৪১-৫০ বছরের তিন হাজার ৩৮০ জন, ৩১-৪০ বছরের এক হাজার ৬৯৪ জন, ২১-৩০ বছরের ৬৭৩ জন, ৯১-১০০ বছরের ৩৫৬ জন, ১১-২০ বছরের ১৯৩ জন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে শিশু আছে ৮৩ জন। আর ১০০ বছরের ঊর্ধ্বে মারা গেছেন ৩৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৩ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ২৭ জন, বেসরকারি হাসপাতালে পাঁচ জন। বাকি একজনের মৃত্যু হয়েছে বাড়িতে। দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া মোট ২৮ হাজার ৭০৩ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারার গেছেন ২৪ হাজার ৩৪৬ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন তিন হাজার ৫৪১ জন, বাড়িতে মারা গেছেন ৭৮১ জন আর হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে ৩৫ জনকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর