রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন

করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ৯৩৬৯

ভয়েসবাংলা প্রতিবেদক / ২৩৯ বার
আপডেট : সোমবার, ৭ ফেব্রুয়ারী, ২০২২

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৬২৭ জনের। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন নয় হাজার ৩৬৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৭০ হাজার ৯০১ জন।

সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন নয় হাজার ৫০৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৬ লাখ ১২ হাজার ৫৭ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৬৮টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৪৪ হাজার ৬৭১টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৪ হাজার ৪৭১টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ২৭ লাখ ৭০ হাজার ৮৮০টি। এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২১ দশমিক ০৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ১৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ৩৮ জনের মধ্যে ২৮ জন পুরুষ এবং ১০ জন নারী। মৃত ৩৮ জনের মধ্যে এক থেকে ১০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন, ৮১ থেকে ৯০ বছরের আটজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন রয়েছেন।  এতে বলা হয়, মৃত ৩৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগের ছয়জন, রাজশাহী বিভাগের পাঁচজন, খুলনা বিভাগের পাঁচজন, সিলেট বিভাগের তিনজন, রংপুর বিভাগের একজন এবং ময়মনসিংহ বিভাগের দুইজন রয়েছেন। মৃত ৩৮ জনের মধ্যে ৩২ জন সরকারি হাসপাতালে এবং ছয়জন বেসরকারি হাসপাতালে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন এক হাজার ৬২৪ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন এক হাজার ৪৩ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ২৯ হাজার ৫২১ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন তিন লাখ ৬৭ হাজার ২১৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৬২ হাজার ৩০৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর