শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

কমতে শুরু করেছে ডিমের দাম

ভয়েসবাংলা প্রতিবেদক / ৫১ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে, দাম কমানোর স্বার্থে প্রয়োজনে ডিম আমদানি করা হবে—বুধবার বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির এমন বক্তব্যের একদিন পরেই কমতে শুরু করেছে ডিমের দাম। প্রতি হালিতে ফার্মের মুরগির লাল ডিম ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ৫০ টাকা দরে।

বুধবারও রাজধানীর প্রায় সবখানে মুরগির ডিম ৬০ টাকা হালি দরে বিক্রি হওয়ার খবর পাওয়া গেছে। এর একদিন পরেই ডিমের দাম হালিতে পাঁচ থেকে ১০ টাকা কমেছে। আমদানির ঘোষণা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযানের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৮ আগস্ট) প্রতি ডজন ডিমের দাম ১৬৫ থেকে ২৫ টাকা কমে ১৪০ টাকায় বিক্রি হচ্ছে। অন্যদিকে ১০ টাকা কমে প্রতি হালি ডিম বিক্রি হচ্ছে ৫০ টাকা।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাজধানীর বিভিন্ন বাজারে দেখা গেছে, লাল ও সাদা ডিম বিক্রি হচ্ছে প্রতি হালি ৫০ টাকা করে। অথচ বুধবার বিক্রি হয়েছে ৫৫ থেকে ৬০ টাকা। সেই হিসাবে খুচরা বাজারে একদিনের ব্যবধানে প্রতি হালি ডিমের দাম কমেছে ৫ থেকে ১০ টাকা। তবে যারা ডজন কিংবা এক কেস ডিম কিনছেন তারা আরও কমে কিনতে পারছেন। তবে লেয়ার মুরগির ডিমের দাম কমলেও দেশি মুরগি কিংবা হাঁসের ডিমের দাম কমেনি। হাঁসের ডিমের ডজন বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৩০ টাকা ও দেশি মুরগির ২৪০ থেকে ২৫০ টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর