রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

ওড়িশায় ট্রেন দুর্ঘটনা: রক্তদানের জন্য হাসপাতালে ভিড়

ভয়েস বাংলা রিপোর্ট / ৬ বার
আপডেট : শনিবার, ৩ জুন, ২০২৩

ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়ছে। আহত কমপক্ষে ৯০০ জনকে দেওয়া হচ্ছে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা। বিপুল এসব আহত মানুষের জন্য দরকার রক্ত। ভারতের সংবাদ সংস্থা এএনআই বলছে, আহতের জন্য রক্ত দিতে স্থানীয় হাসপাতালগুলোয় ভিড় করছেন স্থানীয়রা।

ওড়িশার মুখ্যসচিব প্রদীপ জেনা বলেন, ‘ মানুষ স্বেচ্ছায় রক্ত ​​দিতে আসছেন। আমি অনেক জায়গা থেকে অনুরোধ পাচ্ছি। এটা একটা ভালো লক্ষণ। দুর্ঘটনার পর থেকে এখন পর্যন্ত স্থানীয় মানুষরা রক্ত ​​দিচ্ছেন। দাতাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছেন সাধারণ ভারতীয়রাও।

রবি দিয়োরা নামে একজন টুইটারে লেখেন, ‘এ কারণেই ভারত অন্যতম সেরা দেশ। আমাদের রক্তে সংস্কৃতি, নৈতিকতা রয়েছে। আপনারা যারা রক্ত দেওয়ার জন্য লাইনে অপেক্ষা করছেন, তাদের জন্য আমরা গর্বিত। আরেকজন টুইটারে লেখেন, ‘তাদের জন্য শ্রদ্ধা। মানবতা যখন জেগে ওঠে, অন্ধকারে তখন আশার আলোর খোঁজ মেলে। পবন মালহোত্রা নামে একজন লেখেন, ‘ট্র্যাজেডির মধ্যে নিঃস্বার্থতা এবং সহানুভূতির জন্য বালাসোরের বাসিন্দাদের জন্য গর্বিত। আপনার এই রক্তদানে অনেক জীবন বাঁচাবে।

এদিকে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব শনিবার বালাসোরে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলেন, বিষয়টি খতিয়ে দেখতে উচ্চ-পর্যায়ের তদন্ত পরিচালিত হবে। রেল নিরাপত্তা কমিশনারও একটি স্বাধীন তদন্ত করবেন।

রেলমন্ত্রী আরও বলেন, এটি একটি বড় মর্মান্তিক দুর্ঘটনা। রেল, এনডিআরএফ, এসডিআরএফ এবং রাজ্য সরকার উদ্ধার অভিযান পরিচালনা করছে। সম্ভাব্য সর্বোত্তম স্বাস্থ্যসেবা সুবিধা দেওয়া হবে। আমাদের ফোকাস উদ্ধার ও ত্রাণ তৎপরতায়।

সূত্র: এবিপি 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর